মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে আরও ৩১ জন করোনায় আক্রান্ত
ফয়সল ইসলাম :
Published : Sunday, 12 July, 2020 at 1:44 AM
যশোরে আরও ৩১ জন করোনায় আক্রান্ত
শনিবার যশোরে নতুন আরও ৩১ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত হলেন নয়শ’ ৬৮ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণকারী এক ব্যক্তির নমুনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ এসেছে। নতুন একজনসহ মৃতের সংখ্যা দাঁড়াল ১৭ জনে। এখনো চিকিৎসাধীন আছেন চারশ’ ৫৯ জন। শনিবার করোনা থেকে মুক্তি পেয়েছেন ৪৭ জন। তাদের মধ্যে সদর উপজেলায় ১৩ জন, অভয়নগরে ১৮ জন, শার্শার ১২ জন, চৌগাছার তিনজন ও মণিরামপুরের একজন বাসিন্দা রয়েছেন। জেলায় মোট সুস্থ হয়েছেন চারশ’ ৪৭ জন।
সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাব থেকে পাঠানো একশ’ ২৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট গ্রহণ করা হয়েছে। এর মধ্যে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ১৮ জন, অভয়নগরের ১০ জন, চৌগাছা, কেশবপুর ও শার্শা উপজেলার একজন করে বাসিন্দা রয়েছেন। সদর উপজেলায় শনাক্ত হওয়াদের মধ্যে তিনজনের সন্ধান পাওয়া যায়নি। তারা হলেন শাহীন (২৪), জোসনা (৩৯) ও শাহরিয়ার (৩৮)।
যশোর মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলীপ কুমার রায় জানিয়েছেন, বাঘারপাড়ার ধলগ্রাম ইউনিয়নের কবীরভিটা গ্রামের আজিজুর সরদার (৬০) নামে এক ব্যক্তির করোনা সংক্রমণের বিভিন্ন উপসর্গ থাকায় পরিবারের লোকজন গত ৩০ জুন তাকে জরুরি বিভাগে নিয়ে আসেন। সকাল ১০টার দিকে তাকে ভর্তি করে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসার ব্যবস্থা করা হয়। ১ জুলাই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে পাঠানো হয়। রিপোর্ট আসার আগেই ২ জুলাই সকালে পরিবারের লোকজন তাকে বাড়িতে নিয়ে যায়। তিনি আবারও অসুস্থ হয়ে পড়েন। আশঙ্কাজনক অবস্থায় রাত ১০টার দিকে পুণরায় তাকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ১০ জুলাই শুক্রবার নমুনা পরীক্ষার ফলাফলে নিশ্চিত হওয়া গেছে মৃত আজিজুর সরদার করোনা আক্রান্ত ছিলেন। বিষয়টি জেলা স্বাস্থ্যবিভাগকে অবহিত করা হয়েছে।  
করোনা পজিটিভ হওয়াদের তালিকা যাচাই বাছাই করে মেডিকেল অফিসার এ এন এম নাসিম ফেরদৌস নিশ্চিত করেছেন, শনিবার সদর উপেজলার শনাক্ত রোগীদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছেন বিমান বন্দর স্বাস্থ্য বুথে কর্মরত ডাক্তার মোর্তুজা মোর্শেদ (৩০)। তিনি বসবাস করেন পূর্ব বারান্দীপাড়ায়। জাতীয় নিরাপত্তা সংস্থার ফিল্ড অফিসার সেলিমুর রহমান (৪৩)। তিনি কর্মস্থল মাগুরাতে হলেও বসবাস করেন শহরের ঘোপ জেল রোড এলাকায়।
যশোর মেডিকেল কলেজ হাসপাতালের প্যাথলজি বিভাগের প্রধান মেডিকেল টেকনোলজিস্ট ও শেখহাটি আদর্শপাড়ার বাসিন্দা গোলাম মোস্তফা (৫০) এবং কেন্দ্রীয় কারাগারের সহকারী প্রধান রক্ষী শাহজাহান হোসেন (৪৬) করোনায় আক্রান্ত হয়েছেন।  আক্রান্ত অন্যদের মধ্যে রয়েছেন ঘোপ নওয়াপাড়া রোড এলাকার পুরুষ (৩৮), গাড়ীখানা রোড এলাকার নারী (৫০), বারান্দী মোল্লাপাড়ার একই পরিবারের পুরুষ (২৪) ও নারী (২৮), বারান্দী ঢাকা রোড এলাকার নারী (৫০), উপশহর এ-ব্লকের এক নারী (৫৪) ও একই এলাকার পুরুষ শিক্ষার্থী (২৫) ও আরবপুর ইউনিয়নের মন্ডলগাতি গ্রামের পুরুষ (৩০)। এছাড়াও কেশবপুরের আলতাপোল গ্রামের বাসিন্দা এক পুরুষ (৫৫) করোনা আক্রান্ত হয়ে করোনা ডেডিকেটেড জিডিএল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কুষ্টিয়ার হরি নারায়ণপুর গ্রামের বাসিন্দা এক পুরুষ (৩৫) যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দিয়েছিলেন। পরীক্ষার রেজাল্ট পজিটিভ এসেছে। আইসোলেশনে থাকার জন্যে তাকে নির্দেশ দেয়া হয়েছে।
অভয়নগর উপজেলায় নমুনা দেয়াদের মধ্যে নতুন শনাক্ত হওয়া ১০ জনের মধ্যে উল্লেখ্যযোগ্য রয়েছেন বিবাগধী কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার আশিষ কুমার রাহা (৩৯)। তিনি বসবাস করেন বাগুটিয়া গ্রামে। আক্রান্ত অন্যদের মধ্যে রয়েছেন গুয়াখোলার বাসিন্দা ৫৪ ও ৩৯ বছর বয়সী দু’জন পুরুষ এবং ৪৯ বছর বয়সী এক নারী, জাফরপুর গ্রামের পুরুষ (৬০), সিরাজকাটি গ্রামের পুরুষ (৫৭), স্টেশন বাজার এলাকার পুরুষ (৩৮), কাপাসহাটি গ্রামের পাঁচ বছর বয়সী এক ছেলে শিশু, চেঙ্গুটিয়া গ্রামের পুরুষ (৩৯) ও ফুলতলার জুগনিপাশা গ্রামের পুরুষ (৫১)।
কেশবপুর উপজেলাপাড়ার বাসিন্দা সাবেক মেডিকেল টেকনোলজিস্ট আব্দুল জব্বার (৬১), শার্শা উপজেলার গোগা গ্রামের এক যুবক (২৬) ও চৌগাছার এক যুবক (২৬)।
সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি জানিয়েছেন, গত ১০ মার্চ থেকে ১১ জুলাই পর্যন্ত যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার আটটি উপজেলা থেকে করোনা সংক্রমিত সন্দেহভাজন ছয় হাজার দু’শ’ ৫৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনাগুলো পরীক্ষার জন্যে ঢাকার আইইডিসিআর, খুলনা মেডিকেল কলেজ ও যবিপ্রবি’র ল্যাবে পাঠানো হয়েছে। এরমধ্যে পাঁচ হাজার একশ’ ৭৯টি নমুনার রিপোর্ট এসেছে।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft