মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কেশবপুরে প্রধান নির্বাচন কমিশনার নির্বাচন পেছানোর আইনগত সুযোগ নেই : সিইসি
কেশবপুর (যশোর) প্রতিনিধি
Published : Sunday, 12 July, 2020 at 1:40 AM
কেশবপুরে প্রধান নির্বাচন কমিশনার
নির্বাচন পেছানোর আইনগত
সুযোগ নেই : সিইসিপ্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, করোনা আছে এবং থাকবে। কতদিন থাকবে তারও কোনো নিশ্চয়তা নেই। তার জন্যে সবকিছু বন্ধ রাখা যাবে না। দৈনন্দিন কাজের মধ্যে নির্বাচনও একটি কাজ। সাংবিধানিক বাধ্যবাধকতার জন্যে এই সংকটের মধ্যেও নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে, স্বাস্থ্যবিধি মেনেই অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করা হবে। ভোটাররা মাস্ক পরে ভোট দিতে আসবেন। ব্যালট নেওয়ার সময় পোলিং অফিসারের সামনে মুখ থেকে মাস্ক সরিয়ে পরিচয় নিশ্চিত করতে হবে। শনিবার দুপুরে যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত একসভায় তিনি এসব কথা বলেন।
যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে কেশবপুর শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, খুলনা বিভাগীয় কমিশনার ডক্টর আনোয়ার হোসেন হাওলাদার, খুলনার ডিআইজি ডক্টর খন্দকার মহিদ উদ্দিন প্রমুখ।
সভায় আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদার ও জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান বক্তৃতা করেন। এসময় স্বাস্থ্যবিধি মেনে ভোটারদের কেন্দ্রে আসতে প্রচারণা চালানোর জন্যে সংশ্লিষ্টদের অনুরোধ করেন সিইসি। তিনি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে সকলের সার্বিক সহায়তা করার অনুরোধ জানান।  
সভা শেষে ব্রিফিংকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে সিইসি বলেন, কোনো ব্যক্তি বা দলকে সুবিধা দিতে না, সাংবিধানিক কারণেই করোনা ও বন্যার মধ্যেও যশোর-৬ এবং বগুড়া-১ আসনে উপনির্বাচনের সিদ্ধান্ত নিতে হয়েছে। নির্বাচন পেছানোর আইনগত কোনো সুযোগ নেই নির্বাচন কমিশনের কাছে। তবে মহামান্য রাষ্ট্রপতি বিষয়টি সুপ্রিম কোর্টে নিতে পারেন। আমরা মহামান্য রাষ্ট্রপতির স্মরণাপন্ন হয়েছিলাম। তিনিও বলেছেন নির্বাচন না করার কোনো সুযোগ নেই। করোনা মহামারির মধ্যেও বিভিন্ন দেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে উল্লেখ করেন সিইসি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft