মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
জাহিদ হাসান টুকুন করোনায় আক্রান্ত
ফয়সল ইসলাম :
Published : Wednesday, 8 July, 2020 at 1:29 AM
করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন প্রেসক্লাব যশোরের সভাপতি ও জেলা করোনা প্রতিরোধ কমিজাহিদ হাসান টুকুন করোনায় আক্রান্তটির সদস্য জাহিদ হাসান টুকুন। খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে বলে তিনি নিজেই জানিয়েছেন। জাহিদ হাসান টুকুন একজন ফ্রন্টলাইনার যোদ্ধা হিসেবে করোনা প্রতিরোধে নানা কার্যক্রমে যুক্ত ছিলেন। বর্তমানে তিনি তার যশোর শহরের রেল রোডের বাড়িতে আইসোলেশনে আছেন। বর্তমানে শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন তিনি।
মঙ্গলবার দুপুরে জাহিদ হাসান টুকুন গ্রামের কাগজকে জানান, গত কয়েকদিন থেকে তিনি জ্বরে আক্রান্ত ছিলেন। গলায় সামান্য ব্যাথাও ছিল। সে কারণে তিনি করোনা পরীক্ষার জন্যে নমুনা দিয়েছিলেন। ৫ জুলাই দেয়া নমুনার রিপোর্ট ৬ জুলাই গভীর রাতে তিনি স্বাস্থ্য বিভাগ থেকে জানতে পারেন। তাতে পজিটিভ ফলাফল এসেছে।
জাহিদ হাসান টুকুন জানান, সোমবার থেকে তার শরীরে কোনো জ্বর নেই। গলায় ব্যাথাও কমে গেছে। খাবারেও কোনো অরুচি নেই। তিনি পুরোপুরি সুস্থ বোধ করছেন। তারপরও স্বাস্থ্যবিধি মেনে নিজ বাড়িতেই আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। তিনি তার সুস্থতার জন্যে সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।
দেশে করোনার সংক্রমণ শুরু হওয়ার সাথে সাথেই মাঠে ঝাপিয়ে পড়েন জাহিদ হাসান টুকুন। প্রেসক্লাব যশোরের সভাপতি ছাড়াও তিনি যশোর রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক, দৈনিক যশোরের সম্পাদক এবং জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য। করোনার সময়ে সাধারণ ছুটিতে অসহায় কর্মক্ষম মানুষ যখন দিশেহারা তখন তিনি ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন। স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী থেকে শুরু করে অসহায়দের মাঝে খাদ্য বিতরণ করেছেন প্রথম থেকেই। শহরের গন্ডি পেরিয়ে তার সহযোগিতার হাত সম্প্রসারিত হয়েছে তৃণমূল পর্যন্ত। ব্যক্তি উদ্যোগ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংষ্কৃতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনও তার কাছ থেকে সহায়তা নিয়ে অসহায় ও সাধারণ মানুষের মাঝে বিতরণ করেছে। যশোরে করোনা পরিস্থিতির ক্রমাবনতিতে বিভিন্ন স্থানে লকডাউন কার্যকর করা, শহরে স্বাস্থ্যবিধি মেনে মানুষের চলাচল নিশ্চিত করাসহ প্রশাসনের সাথে সর্বক্ষণ কাজ করে নিজেকে একজন ফ্রন্টলাইনার করোনাযোদ্ধা হিসেবে প্রমাণ করেছেন।
জাহিদ হাসান টুকুনের সুস্থতা কামনা করেছেন গ্রামের কাগজ সম্পাদক ও যশোর সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেসক্লাব যশোরের সম্পাদক আহসান কবীর, সহসভাপতি নূর ইসলাম ও আনোয়ারুল কবির নান্টু, যুগ্ম সম্পাদক জাহিদুল কবির মিল্টন ও সরোয়ার হোসেন, কোষাধ্যক্ষ কাজী আশরাফুল ইসলাম আজাদ, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, সাংস্কৃতিক সম্পাদক তহীদ মনি, সদস্য আব্দুল ওয়াহাব মুকুল, এম আইউব, ফিরোজ গাজী, আব্দুল কাদের, শফিক সায়ীদ এবং সৈয়দ শাহাবুদ্দিন আহমেদ আলম।
অন্যদিকে, সাংবাদিক ইউনিয়ন যশোর নেতৃবৃন্দও এক বিবৃতিতে জাহিদ হাসান টুকুনের রোগমুক্তি কামনা করেছেন। বিবৃতিদাতারা হলেন সংগঠনের সভাপতি শহিদ জয়, সহসভাপতি মুর্শিদুল আজিম হিরু, সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, যুগ্ম সম্পাদক এসএম ফরহাদ, দপ্তর সম্পাদক ইকতিয়ার রহমান ইমন, কোষাধ্যক্ষ গালিব হাসান পিল্টু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মীর কামরুজ্জামান মনি ও সদস্য সাইফুর রহমান সাইফ।
এদিকে, জাহিদ হাসান টুকুনসহ যশোরে মঙ্গলবার মোট করোনা আক্রান্ত পাঁচজন শনাক্ত হয়েছেন। সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে আসা ১২টি নমুনা পরীক্ষার ফলাফলে পাঁচজনের করোনা শনাক্ত হয়। আক্রান্ত অন্যদের মধ্যে রয়েছেন ঘোপ নওয়াপাড়া রোডের একজন ব্যবসায়ী (৫৫), পুরাতন কসবা এলাকায় পূর্বে আক্রান্ত হওয়া একজন পুলিশ সদস্যের স্ত্রী (২৩), জজকোর্ট মসজিদ এলাকার একজন চাকরিজীবী (৫২) এবং সদর উপজেলা স্বাস্থ্য কার্যালয়ের পুরুষ অফিস সহকারী (৩৮)।
গত ১০ মার্চ থেকে ৭ জুলাই পর্যন্ত যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার আটটি উপজেলা থেকে করোনা সংক্রমিত সন্দেহভাজন পাঁচ হাজার সাতশ’ ৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে চার হাজার ছয়শ’ ২৭টি। নতুন পাঁচজনসহ ৭ জুলাই পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন সাতশ’ ৪৯ জন। মঙ্গলবারই ৪৮ জন করোনা জয়ীর সনদপত্র পেয়েছেন। অর্থাৎ আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন তিনশ’ ৫৩ জন। করোনায় মৃত্যু হয়েছে ১৫ জনের।   




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft