শনিবার, ০৮ আগস্ট, ২০২০
সারাদেশ
খানসামায় নেই পর্যাপ্ত পাবলিক টয়লেট, জনগনের বিড়ম্বনা চরমে
এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি :
Published : Sunday, 5 July, 2020 at 10:44 AM
খানসামায় নেই পর্যাপ্ত পাবলিক টয়লেট, জনগনের বিড়ম্বনা চরমেদিনাজপুরের খানসামা উপজেলার হাট-বাজার গুলোতে পর্যাপ্ত পাবলিক টয়লেট না থাকায় জনগনের বিড়ম্বনা চরমে।
উপজেলার গ্রামীন শহর পাকেরহাট,কাচিনীয়া,টংগুয়া,জয়গঞ্জ,চৌরঙ্গীসহ বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা যায়, অধিকাংশ বাজার জনবহুল হলেও নেই পর্যাপ্ত পাবলিক টয়লেট। হাতে গোনা যে কয়েকটি রয়েছে সেগুলো অস্বাস্থ্যকর। ফলে প্রাকৃতিক কর্ম সম্পাদন নিয়ে প্রায় বিড়ম্বনায় পড়তে হয় হাট-বাজারে আসা ক্রেতা-বিক্রেতাদের ও চলতি পথে সাধারণ মানুষদের। এতে করে পুরুষরা বাধ্য হয়ে রাস্তার পার্শ্বে বা খোলা জায়গায় মুত্র ত্যাগ করেন এবং অনেক জায়গায় মল ত্যাগ করার ফলে বাড়ছে পরিবেশ দূষণ ও ভোগান্তি।
অন্যদিকে পর্যাপ্ত পাবলিক টয়লেট না থাকায় চরম ভোগান্তিতে পড়তে হয় নারীদের। এবিষয়ে সংশ্লিষ্টদের দৃষ্টি আর্কষণ করেছে ভুক্তভোগীরা।
গ্রামীণ শহর পাকেরহাটে কেনাকাটা করতে আসা অশোক নামে এক যুবক প্রাকৃতিক কর্ম সম্পাদনের বিষয়ে জানান, “এখানে টয়লেট পামু কোথায়, দরকার হলে মাছের আড়তের ওখানে যাই ”
পাবলিক টয়লেট না থাকার সমস্যা থেকে মুক্তি পেতে ও পথে-ঘাটে সাধারণ মানুষের ভোগান্তি এড়াতে নির্দিষ্ট দূরত্বে প্রয়োজনীয় সংখ্যক পাবলিক টয়লেট নির্মাণের দাবি সাধারণ মানুষের।
এ প্রসঙ্গে খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলাম জানান, দ্রুত সকল হাট-বাজারে প্রয়োজনীয় সংখ্যক পাবরিক টয়লেট নির্মাণে পদক্ষেপ গ্রহন করা হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft