শনিবার, ০৮ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে করোনায় নতুন শনাক্ত ৩৮
ফয়সল ইসলাম
Published : Saturday, 4 July, 2020 at 12:12 AM
যশোরে করোনায় নতুন শনাক্ত ৩৮ক্রবার যশোরে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরো ৩৮ জন। এনিয়ে জেলায় আক্রান্ত দাঁড়ালো সাতশ’ ৪০। চিকিৎসাধীন আছেন চারশ’ ৯৭ জন। তাদের মধ্যে হাসপাতাল আইসোলেশনে ৪৬ এবং হোম আইসোলেশনে আছেন চারশ’ ৫১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন দু’শ’ ৪০ জন। তারা স্বাভাবিক জীবন-যাপন করছেন।  আর জেলায় এপর্যন্ত মারা গেছেন ১৪ জন।
সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাব থেকে একশ’ ২৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট দেয়া হয়েছে। এর মধ্যে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ৮৯ জনের নমুনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার বাসিন্দা রয়েছেন ২১ জন। তার মধ্যে পৌরসভার বিভিন্ন এলাকায় বসবাস করেন ১৫ জন। অন্যদের মধ্যে উপশহর, ফতেপুর, নরেন্দ্রপুর ও চাঁচড়া ইউনিয়নের একজন করে বাসিন্দা রয়েছেন। শুক্রবারও দু’জন পজিটিভ রোগীর সন্ধান পাওয়া যায়নি। এরা হলেন, রিয়াজুল (২৫) ও আল্পনা সাহা (৫০)।
সিভিল সার্জন আরও জানিয়েছেন, আক্রান্ত অন্যদের মধ্যে অভয়নগরে ছয়জন, শার্শার ছয়জন, ঝিকরগাছার চারজন ও কেশবপুর উপজেলার একজন বাসিন্দা রয়েছেন।
সদর উপজেলায় নতুন শনাক্তদের মধ্যে মধ্যে রয়েছেন যশোর কোতোয়ালী থানার ইন্সপেক্টর (ইন্টেলিজেন্স এন্ড কমিউনিটি পুলিশিং) সুমন ভক্ত। জেলা আওয়ামী লীগ নেতা ও সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল ও তার স্ত্রী টগর মাহমুদ। তারা পুরাতন কসবা ঘোষপাড়ায় নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। এছাড়া যশোর পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (অপারেশন এন্ড মেইনটেনেন্স) কাজী রমজান (৩৫), সদর ফাঁড়ির সাব ইন্সপেক্টর কাইয়ুম মুন্সী (৫২), ডিএসবিতে কর্মরত পুলিশ সদস্য (৫০), ঘোপ নওয়াপাড়া রোড এলাকার বাসিন্দা যশোর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং সুপারভাইজার (৫৭), হাসপাতাল কোয়ার্টারে বসবাসকারী এক আয়ার পুত্রবধূ (২২), রেলরোড এলাকার বাসিন্দা ও এবি ব্যাংকের নারী কর্মকর্তা (৪৫), তার স্বামী (৪৮) ও ছেলে (২০), পুরাতন কসবা কাজীপাড়ার এক পুরুষ (৩৭), নীলগঞ্জ সাহাপাড়ার ঠিকাদার (৫০) ও তার স্ত্রী (৪০), রেলগেট পশ্চিমপাড়ার ব্যবসায়ী (৫২), বেজপাড়ার ব্যবসায়ী (৫২), উপশহর বি-বøকের বাসিন্দা ও আমদাবাদ কলেজের অধ্যক্ষ উজির আলী (৫১), নরেন্দ্রপুর গ্রামের পল্লী চিকিৎসক (৩৯) ও ঝুমঝুমপুর এলাকার কিশোর (১৫)। আক্রান্তদের মধ্যে এক পুলিশ সদস্য ও বেজপাড়ার এক ব্যবসায়ী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অন্যরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।
অভয়নগরে নতুন শনাক্ত হওয়া ছয়জনের মধ্যে রয়েছেন বুইকারার বাসিন্দা ও উত্তরা ব্যাংক নওয়াপাড়া শাখার পুরুষ কর্মকর্তা (৪৮), একই এলাকার অপর এক ব্যক্তি (৩৬), গুয়াখোলা এলাকার ২৩ ও ৫৫ বছর বয়সী দু’নারী ও এক পুরুষ (৫০) এবং প্রেমবাগ এলাকার সাবেক স্কুল শিক্ষক (৬৫)।
শার্শায় ছয়জনের মধ্যে রয়েছেন নমাজ গ্রামের বৃদ্ধ (৫৯) ও যুবক (২৭), বেনাপোল দিঘীরপাড়ের পুরুষ (৪১), কালসারীর ব্যবসায়ী (৩৬), শ্যামলগাছির যুবক (২০) ও বসতপুরের এক পুরুষ (৫৫)।
ঝিকরগাছা উপজেলায় নতুন চারজন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে সোনালী ব্যাংক ঝিকরগাছা শাখার নারী কর্মী (৪১), উপজেলা পরিষদের পুরুষ কর্মী (৩৫) ও নারী কর্মী (৩৪) এবং নারী কর্মীর মেয়ে (৫)।
কেশবপুরের নতুন শনাক্ত এক যুবক (৩২) কলেজপাড়ার বাসিন্দা।
সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি জানিয়েছেন, গত ১০ মার্চ থেকে ৩ জুলাই পর্যন্ত যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার আটটি উপজেলা থেকে করোনা সংক্রমিত সন্দেহভাজন পাঁচ হাজার একশ’ ৮৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনাগুলো পরীক্ষার জন্যে ঢাকার আইইডিসিআর, খুলনা মেডিকেল কলেজ ও যবিপ্রবি’র ল্যাবে পাঠানো হয়েছে। এরমধ্যে চার হাজার ছয়শ’ পাঁচটি নমুনার রিপোর্ট এসেছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft