মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০
ওপার বাংলা
ত্রিপুরায় নতুন রাজনৈতিক দল আসছে
কাগজ ডেস্ক :
Published : Thursday, 2 July, 2020 at 3:35 PM
ত্রিপুরায় নতুন রাজনৈতিক দল আসছে ত্রিপুরা রাজ্যে আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে আরও একটি নতুন রাজনৈতিক দলের।
বৃহস্পতিবার (২ জুলাই) একথা জানিয়েছেন ত্রিপুরা প্রদেশে বিজেপি'র সাবেক মুখপাত্র প্রসেনজিৎ চক্রবর্তী। আগরতলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানিয়েছেন।
তবে এদিন তিনি নতুন এই রাজনৈতিক দলের কোন নাম ঘোষণা দেননি। তিনি জানিয়েছেন, এই বিষয়ে প্রাথমিক পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে মোট ১১ জন সদস্য রয়েছেন। এই কমিটি বৈঠক করে আগামী কয়েকদিনের মধ্যে দলের নাম স্থির করবে এবং ঘোষণা দেবে।
প্রসেনজিৎ চক্রবর্তী এদিন আরো বলেন, ত্রিপুরা রাজ্যের মানুষ বহু স্বপ্ন আশা-আকাঙ্ক্ষা নিয়ে দীর্ঘ ২৫ বছরের একটি শাসকগোষ্ঠীকে ক্ষমতাচ্যুত করে নতুন দলকে ক্ষমতায় প্রতিষ্ঠিত করে ছিল। কিন্তু পরিবর্তনের পর রাজ্যের শাসনভার যে কয়জন লোকের হাতে রয়েছে তারা মানুষের আশা-আকাঙ্ক্ষা স্বপ্ন পূরণে ব্যর্থ হয়েছে।
যে সকল কর্মকর্তারা রাজ্যবাসীর জন্য কাজ করেছিলেন তারা এখন চরম দুর্দশার মধ্যে রয়েছেন। শাসক দলের জনাকয়েক নেতৃবৃন্দের কারণে তারা হতাশ। তাদের এই হতাশা থেকে মুক্তি দিতে এবং নতুনভাবে রাজ্যকে সাজানোর আগ্রহ নিয়েই আগামী দিনের পথ চলা শুরু করবে।
পাশাপাশি তিনি আরো অভিযোগ করেন বর্তমানে ত্রিপুরা রাজ্যে শাসক বিজেপি দলে যে সকল নেতৃবৃন্দ কাজকর্ম চালাচ্ছেন তাদের অনেকেই ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি বিজেপি ক্ষমতায় প্রতিষ্ঠিত হওয়ার পর দলে যোগদান করেছেন। তাই তারা বিজেপি দলের নীতি আদর্শ সম্পর্কে কিছুই জানেন না। তারা নিজেদের স্বার্থরক্ষার জন্য ব্যস্ত। এই অবস্থা থেকে রাজ্যবাসীকে মুক্তি দিতে তিনি এবং রাজ্যের মানুষের জন্য প্রকৃত অর্থে যারা চিন্তা করে সেসকল লোকজন মিলে নতুন দল গঠন করতে যাচ্ছে।
রাজ্যের ব্যাপক অংশের মানুষ এই নতুন দল গঠনের জন্য অধীর আগ্রহে তাকিয়ে আছেন বলেও জানান প্রসেনজিৎ চক্রবর্তী। নতুন এই দলটি ভারতের মূল আদর্শকে ভিত্তি করেই গঠিত হবে বলেও জানান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft