রবিবার, ১২ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে করোনায় সংক্রমিত হয়ে প্রথম মারা গেলেন শিল্পপতি আমির হোসেন
কাগজ সংবাদ :
Published : Sunday, 7 June, 2020 at 1:01 AM
যশোরে করোনায় সংক্রমিত হয়ে প্রথম মারা গেলেন শিল্পপতি আমির হোসেনযশোরে করোনাভাইরাসে সংক্রমিত একশ’ ২৭জনের মধ্যে প্রথম একজনের মৃত্যু হয়েছে। তিনি অভয়নগর উপজেলার নওয়াপাড়ার বিশিষ্ট শিল্পপতি আমির হোসেন (৭৫)। খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।সরকারি ব্যবস্থাপনায় সন্ধ্যায় তার মৃতদেহ নওয়াপাড়ার এনে স্বাস্থ্যবিধি মেনে শংকরপাশা এলাকায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এস এম মাহমুদুর রহমান রিজভী এ তথ্য নিশ্চিত করেছেন।
ডাক্তার রিজভী গ্রামের কাগজকে জানিয়েছেন,শিল্পপতি আমির হোসেনের হার্টের বাইবাস সার্জারি করা ছিল। এছাড়াও তিনি দীর্ঘদিন ধরে উচ্চরক্তচাপ, কিডনি, ডায়াবেটিক রোগে  ‍ভুগছিলেন। স্ট্রোক হওয়ায় তিনি পুরোপুরি শয্যাশায়ী ছিলেন। তার দেখাশোনা করতেন জিল্লুর রহমান নামে এক ব্যক্তি। সম্প্রতি শিল্পপতি আমির হোসেন ও তার কেয়ারটেকার জিল্লুর রহমানের করোনা সংক্রমিত হওয়ার উপসর্গ দেখা দেয়। গত ৩০ মে তাদের নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে খুলনা মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। আমির হোসেনের অবস্থা আশংকাজনক হওয়ায় ওই দিনই খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছিল। এরই মধ্যে ৫ জুন শুক্রবার সন্ধ্যার পর খুলনা মেডিকেল কলেজের ল্যাব থেকে নিশ্চিত করা হয় শিল্পপতি আমির হোসেন ও তার কেয়ারটেকার জিল্লুর রহমান করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।  জিল্লুর রহমানকে প্রথমে বাড়িতে ও শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন ইউনিটে ভর্তি রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এদিকে, শনিবার সকালে গাজী মেডিকেলে চিকিৎসাধীন শিল্পপতি আমির হোসেন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
গাজী মেডিকেল কলেজ হাসপাতালের কর্ণধার ডাক্তার গাজী মিজানুর রহমান জানিয়েছেন, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, স্ট্রোক ও কিডনি রোগে আক্রান্ত আমির হোসেন ৩০মে  হাসপাতালে ভর্তি হন। করোনা আক্রান্ত সন্দেহভাজন হিসেবেই তার চিকিৎসা চলছিল। কিন্তু সর্বাত্বক চেষ্টা করেও তাকে বাঁচানো যায়নি।
যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, শিল্পপতি আমির হোসেনের আগে যশোরে আর কোনো করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়নি। তবে ঢাকায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী তিনজনকে যশোরে দাফন করা হয়েছে। এছাড়াও যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে মারা গেছেন যশোরের দুইজন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft