সোমবার, ১৩ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনায় জেলেরা পাচ্ছেন ভিজিএফ’র চাল
কাগজ ডেস্ক :
Published : Friday, 5 June, 2020 at 12:37 PM
খুলনায় জেলেরা পাচ্ছেন ভিজিএফ’র চালসাগরে মাছ ধরা বন্ধ থাকায় খুলনা বিভাগের তিনটি জেলার ১০টি উপজেলার ৮৫ হাজার ৬০৬ জন নিবন্ধিত জেলে পাচ্ছেন বিশেষ ভিজিএফ’র চাল। তাদের জন্য ৪ হাজার ৭৯৩ দশমিক ৯৩ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। বরাদ্দকৃত চাল আগামী ১৫ জুনের মধ্যে পৌঁছে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।
মৎস্য অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক এইচ. এম বদরুজ্জামান এ তথ‌্য নিশ্চিত করে বলেন, জেলেদের জন্য ভিজিএফ’র চাল বরাদ্দ দেওয়া হয়েছে। নিবন্ধিত জেলেরা পরিবার প্রতি ৫৬ কেজি করে চাল পাবেন। সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তারা এই চাল বিতরণ করবেন।’
বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এজন্য জেলেদের জন্য মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ’র চাল দেওয়া হচ্ছে।
খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার জেলেরা এই বরাদ্দ পাচ্ছেন। খুলনা জেলার বটিয়াঘাটা, দাকোপ, কয়রা, পাইকগাছা ও রূপসা এই পাঁচটি উপজেলায় নিবন্ধিত জেলে রয়েছেন ৩১ হাজার ৫১০ জন। নিবন্ধিত জেলেরা পরিবার প্রতি ৫৬ কেজি হিসেবে বরাদ্দ পেয়েছেন ১ হাজার ৭৬৪ দশমিক ৫৬ মেট্রিক টন চাল।
বিভাগের বাগেরহাট উপজেলার মোংলা, মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলায় নিবন্ধিত জেলে রয়েছেন ২৩ হাজার ০৪২ জন। বরাদ্দ পেয়েছেন ১ হাজার ২৯০ দশমিক ৩৫ মেট্রিক টন চাল।
বিভাগের সাতক্ষীরা জেলার শুধু শ্যামনগর ও আশাশুনি উপজেলায় নিবন্ধিত জেলে রয়েছেন ৩১ হাজার ৫৪ জন। তাদের জন‌্য বরাদ্দ দেওয়া হয়েছে ১ হাজার ৭৩৯ দশমিক ২ মেট্রিক টন চাল। ২০ মে থেকে ৩০ জুন পর্যন্ত ৪২ দিনের জন্য বরাদ্দকৃত চাল বিতরণের শেষ সময় ১৫ জুন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft