মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর পুলিশের ব্যতিক্রমী ও নান্দনিক উদ্যোগ
এসএসসিতে জিপিএ-৫ পাওয়াদের বাড়ি বাড়ি মিষ্টি আর ফুলের উপহার
স্বপ্না দেবনাথ
Published : Tuesday, 2 June, 2020 at 10:24 PM
যশোর পুলিশের ব্যতিক্রমী ও নান্দনিক উদ্যোগদীর্ঘ স্কুল জীবনের ইতি ঘটে এসএসসির রেজাল্টের পর। অন্য সকল পরীক্ষার ফলাফলের চেয়ে এসএসসির রেজাল্টের প্রতি সকলেরই একটা আলাদা আগ্রহ থাকে। পাড়া-মহল্লায় হিসেব চলে কে কে পরীক্ষা দিল। কার রেজাল্ট কী হল। চলে মিষ্টি মুখের আয়োজনও। বিশ্বব্যাপী চলা করোনার প্রকোপে পহেলা বৈশাখ, ঈদ আনন্দ বর্ণহীন হয়েছে। সম্প্রতি প্রকাশ হওয়া এসএসির রেজাল্ট পেয়েও আনন্দ, আড্ডায় মাততে পারেনি পরীক্ষায় কৃতকার্য হওয়া শিক্ষার্থীরা। এবার সেই শিক্ষার্থীদের কথা মাথায় রেখে বিশেষ উদ্যোগ নিয়ে প্রশংসিত হয়েছে যশোর পুলিশ। জেলা গোয়েন্দা শাখার উদ্যোগে পরীক্ষা পাশের আনন্দ দ্বিগুণ করতে শিক্ষার্থীদের চমক উপহার হিসেবে ফুলের শুভেচ্ছা ও মিষ্টি মুখ করানো হয়েছে।
ফলাফল প্রকাশের পর গত ১ জুন এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের বাসায় ফুল ও মিষ্টি নিয়ে হাজির হয় পুলিশ। যশোর ডিবি পুলিশের এসআই মোফিজুল ইসলামের নেতৃত্বে একটি টিম শহরের পুরাতন কসবা, কাজী পাড়া ও পুলেরহাট এলাকায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের ফুলেল শুভেচ্ছা প্রদানের পাশাপাশি মিষ্টিমুখ করান।
মফিজুল ইসলাম বলেন, এ কাজের মাধ্যমে তারা জানান দিতে চান শুধু বৈশ্বিক মহামারীতে নয়, যে কোনো প্রকার উচ্ছ¡াসেও সকলের পাশে আছে পুলিশ।
পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের নেতৃত্বে যশোর জেলা পুলিশ জনগণের আস্থা ও ভালোবাসার পাত্র হয়ে উঠেছে উল্লেখ করে তিনি আরও বলেন, নভেল করোনাভাইরাসের কারণে এবারের ফলাফল শিক্ষার্থীদের ঘরে বসে তথ্যপ্রযুক্তির মাধ্যমে নিতে হয়েছে। যার কারণে প্রতি বছরের ন্যায় এবার শিক্ষার্থীরা আনন্দ করতে পারেনি, সেজন্য পুুলিশ পরিবার শুভেচ্ছা জ্ঞাপন করে মিষ্টিমুখ করাতে তাদের কাছে হাজির হয়।
পুলিশের চমকপ্রদ এ কার্যক্রমে অনেকেই বিমোহিত হয়েছে। যশোর পুলিশকে এমন আয়োজনের জন্য চমকপ্রাপ্ত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা ধন্যবাদ জানান। তাৎক্ষণিক অভিব্যক্তি প্রকাশে শিক্ষার্থীরা আগামীতে পুলিশ হিসেবে আত্ম নিয়োগের ইচ্ছা প্রকাশ করে।
এদিকে, পুলিশের এ কার্যক্রমের প্রশংসা করে সদ্য পাশ করা কিছু শিক্ষার্থী জানায়, উৎসাহ পেলে সকলের মনোবল বজায় থাকে। তবে এমন অনেক শিক্ষার্থী আছে যারা সর্বোচ্চ রেজাল্ট করতে না পারলেও অনেক কষ্টে নিজের লেখাপড়ার খরচ যোগায়। সে সকল অনন্য মেধাবীদের প্রতি কর্তৃপক্ষের সহযোগিতাপূর্ণ দৃষ্টি কামনা করে তারা।   




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft