শনিবার, ১১ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
দাফনে অংশ নিচ্ছে কোয়ান্টাম ফাউন্ডেশন
ঈদের ছুটিতে করোনায় মারা গেল যশোরের তিনজন
আশিকুর রহমান শিমুল :
Published : Friday, 29 May, 2020 at 12:58 AM
ঈদের ছুটিতে করোনায় মারা গেল যশোরের তিনজন ঈদের ছুটির মধ্যে করোনা আক্রান্ত হয়ে যশোরের তিনজনের মৃত্যু হয়েছে। যদিও এসব মৃত্যু যশোরের বাইরে হয়েছে। আর যশোরে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে একশ’। যারা মারা গেছেন তারা হলেন, শহরের পুরাতন কসবা পুলিশ লাইন টালিখোলা এলাকার আওয়ামী লীগ নেতা চুড়ামনকাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিরুল ইসলাম রন্টুর ছোট ছেলে তমারুল ইসলাম তমাল (৩৬), রবীন্দ্রনাথ (আরএন) সড়কের নতুন বাজারের পিছনের আনিসুর রহমান কলি (৫৬) ও শার্শা উপজেলার চটকাপোতা গ্রামের হুমায়ুন কবির (৫৯)।

মৃত তমালের স্বজনরা জানান, তিনি ঢাকা অ্যাসেট ডেভেলপমেন্ট অ্যান্ড হোল্ডিংস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) হিসেবে কর্মরত ছিলেন। ষষ্ঠ রোজায় তমাল অসুস্থ হয়ে পড়েন। এরপর পরিবারের লোকজন তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে জানানো হয় তমাল করোনা আক্রান্ত। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার পর্যন্ত তার অবস্থা ভালো ছিল। কিন্তু ঈদের আগের দিন সকালে আকস্মিকভাবে মারা যান তিনি। ওইদিন রাতেই যশোরের কারবালা কবরস্থানে তাকে দাফন করা হয়।

অপরদিকে, মৃত কলির বন্ধু ক্যাবল ব্যবসায়ী মোশাররফ হোসেন বাবু জানান, কলি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। প্রথমে তাকে ঢাকার আনোয়ার খান হসপিটালে নেয়া হয়েছিল। সেখান থেকে রোববার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই তার মৃত্যু হয়। ঈদের দিন সন্ধ্যায় কলির মৃতদেহ যশোরে পৌঁছায়। রাতেই তাকে শহরের কারবালা কবরস্থানে দাফন করা হয়।

এদিকে, শার্শার হুমায়ুন কবির করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তার ভাই কর্নেল (অব.) ডাক্তার মোহাম্মদ শাহজাহানের অধীনে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তার মৃত্যু হয়। ওইদিন রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশনের গ্রেটার যশোরের সদস্যরা তাকে শার্শার পারিবারিক কবরস্থানে দাফন করেন।

করোনায় মৃত তমারুল ইসলাম তমাল ও হুমায়ুন কবিরের দাফনে অংশ নেন কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস্যরা। এছাড়া, আনিছুর রহমান কলির দাফন কাজে অংশ নেন যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েলের নেতৃত্বে কিছু লোকজন অংশ নেন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের বৃহত্তর যশোরের অর্গানাইজার মানিক জানান, জেলা প্রশাসন তাদেরকে শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি দিয়ে সহযোগিতা করছে। যেটি না হলে তাদের পক্ষে দাফন কাজ কঠিন হতো বলে জানান তিনি। মানিক জানান, শার্শায় হুমায়ুন কবিরকে দাফন করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং থানার ওসি তাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করেন। যশোরে তমালের দাফনে সিভিল সার্জন শেখ আবু শাহীন উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, যশোরে এখনো পর্যন্ত কারো মৃত্যু হয়নি। যারা মারা গেছেন তারা সকলেই ঢাকায় অবস্থান করতেন এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। তবে, যশোরে আক্রান্তের সংখ্যা একশ’ ছুঁয়েছে।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft