বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনায় ঈদের প্রধান জামাত টাউন জামে মসজিদে
কাগজ ডেস্ক :
Published : Sunday, 17 May, 2020 at 3:03 PM
খুলনায় ঈদের প্রধান জামাত টাউন জামে মসজিদেকরোনা ভাইরাসের বিস্তার রোধে এবার উন্মুক্ত স্থানে বা মাঠে ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে না। খুলনায় ঈদ উল ফিতরের প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় টাউন জামে মসজিদে।
রোববার (১৭ মে) দুপুরে অনলাইনে (জুম প্রযুক্তি ব্যবহার করে) খুলনা জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় এ তথ্য জানানো হয়। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সার্কিট হাউজ থেকে সভায় সভাপতিত্ব করেন। জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধান ও ইউএনওরা স্ব স্ব দপ্তরে বসে অনলাইনে এই সভায় অংশ নেন। সভায় ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলায় পূর্বপ্রস্তুতি, ঈদ উল ফিতরের জামাত এবং বিভিন্ন উন্নয়ন কাজ শুরু নিয়ে আলোচনা হয়।
সভায় জানানো হয়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবার উন্মুক্ত স্থানে বা মাঠে ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে না। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে মসজিদগুলোতে প্রয়োজনে একাধিক জামাত অনুষ্ঠিত হবে। খুলনায় ঈদ উল ফিতরের প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় টাউন জামে মসজিদে। একই স্থানে সকাল ৯টা ও ১০টায় দ্বিতীয় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে।
বঙ্গপোসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্পান খুলনা উপকূল অতিক্রম করতে পারে। ঘূর্ণিঝড় মোকাবিলায় সব দপ্তরকে পূর্বপ্রস্তুতি নিতে বলা হয়েছে। উপকূলবর্তী উপজেলাগুলোর আশ্রয়কেন্দ্র, রেডক্রিসেন্ট ও স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ঈদের আগেই সরকারিভাবে ধান কেনার কাজটি সম্পন্ন করার তাগিদ দেওয়া হয়।
করোনা ভাইরাসের কারণে দেশের প্রায় সব উন্নয়ন কাজ থমকে আছে। অবকাঠামো উন্নয়ন, সংস্কার ও নির্মাণকাজগুলো স্বাস্থ্যবিধি মেনে এবং শারীরিক দূরত্ব বজায় রেখে যতটা সম্ভব শুরু করে তা অব্যাহত রাখার আহ্বান জানানো হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft