রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে একশ’ ছাড়ালো করোনা আক্রান্ত
আশিকুর রহমান শিমুল :
Published : Sunday, 17 May, 2020 at 1:02 AM
যশোরে একশ’ ছাড়ালো করোনা আক্রান্তযশোরে একশ’ ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা। শনিবার নতুন করে শনাক্ত ১৭ জন। এই নিয়ে জেলায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো একশ’ সাত জনে। যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন। অপরদিকে, করোনা  জয় করে স্বাভাবিক জীবনে ফিরছেন ডাক্তারসহ ছয় জন।  
শনিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে তিন জেলার একশ’ ৬৫ নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা পজিটিভ ও একশ’ নয় জনের নেগেটিভ এসেছে।
যবিপ্রবি সূত্র মতে, যশোর জেলার ৩৯ নমুনা পরীক্ষা করে ১৭ জন, চুয়াডাঙ্গার একশ’ তিন নমুনা পরীক্ষায় ৩৮ জন ও ঝিনাইদহের তিন জনের নমুনা পরীক্ষা করে এক জনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। বাকি একশ’ নয় জনের শরীরে করোনা অস্তিত্ব মেলেনি।
করোনা থেকে মুক্তি পেয়ে যারা স্বাভাবিক জীবনে ফিরেছেন তারা হলেন, ঝিকরগাছা এলাকার টুম্পা, যশোর সদর লেবুতলা এলাকার রাশেদুল ইসলাম, শহরের ঘোপ এলাকার শরাফাৎ হোসেন, অভায়নগরের তিলোকা, শার্শার হুমায়ুন কবির ও ডাক্তার বিচিত্র মল্লিক।
করোনা জয়ী শরাফাৎ হোসেন জানান, তিনি ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট(এমটিইপিআই)। কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলার ফলে খুব সহজেই করোনামুক্ত হয়ে নতুন জীবন লাভ করেছেন।
ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা রোগীদের নমুনা সংগ্রহকারী ছিলেন তিনি। ২৩ এপ্রিল তার শরীরে সর্দি, কাশি ও জ্বর দেখা দিলে নমুনা পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। ২৫ এপ্রিল নমুনা পরীক্ষার ফলাফলে করোনার সন্ধান মেলে। তারপর তাকে ১৪ দিনের আইসোলশনে রাখা হয়।ওই দিনই যশোর ঘোপ বাবলাতলায় তার বাড়ি লকডাউন করা হয় এবং পরিবারের সকল সদস্যের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। আইসোলশনে ১৪ দিন অতিবাহিত হওয়ার পর আট মে ও নয় মে দু’বার তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। দু’বারই ফলাফল নেগেটিভ আসলে ১২ মে তাকে করোনাজয়ী হিসেবে ঘোষণা দেয়া হয়।
তিনি আরও বলেন, প্রচন্ড মানসিক বল এবং করোনামুক্ত হওয়ার স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলার ফলে করোনা জয় করা সম্ভব হয়েছে। পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধ-বান্ধব এবং হাসপাতালের ডাক্তার ও সহকর্মীদের উৎসাহ ও সাহায্য পেয়েছি। তারা সাহস দিয়েছেন। করোনা মানেই মৃত্যু নয়। খুব সহজভাবেই করোনাকে জয় করা যায়। করোনা পজিটিভ হলে হতাশ হলে চলবে না। মনোবল দৃঢ় করতে হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft