বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
করোনাজয়ীদের কথা-৪
নিয়ম মেনে সুস্থ হয়েছেন : ইমরান
শিমুল ভূইয়া :
Published : Sunday, 17 May, 2020 at 12:17 AM
নিয়ম মেনে সুস্থ হয়েছেন : ইমরান কোনো ধরনের উপসর্গ ছিল না। মামাতো ভাই আশিকুর এসেছিলেন ঢাকা থেকে। আশিকুর টেস্ট করতে যাওয়ার সময় সঙ্গী হিসেবে ইমরানকে নিয়ে যান। কৌতুহলবশত আশিকুরের সাথে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-যবিপ্রবি থেকে তিনিও টেস্ট করান। পরেরদিন জানতে পারেন তিনি করোনায় আক্রান্ত। ১৯ দিন পর বৃহস্পতিবার ইমরান ও তার ভাই করোনা জয় করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। এ ক’দিন কেমন কাটলো তার, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এমন কঠিন সময় তার জীবনে আর কখনো আসেনি। এ সময়টা তার কাছে ছিল অভিশপ্ত। এ ধরনের সময় যেন আর কারো না আসে এই কামনা করেন তিনি।
ইমরান হোসেন। যশোর সদর উপজেলার লেবুতলা ইউনিয়নের আন্দোলপোতা গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। বর্তমানে আমেরিকান কোম্পানি ইন্টারন্যাশনাল এজেন্সিস বিডি লিমিটেডের যশোর প্রতিনিধি হয়ে আহাদ ডায়াবেটিক সমিতি ও ঝিনাইদহ ডায়াবেটিক হাসপাতালে কাজ করেন। করোনা থেকে মুক্তির পর তিনি জানান, প্রথম তিনি যখন আক্রান্ত হয়েছেন জানতে পারেন তখন তার যেন মাথায় আকাশ ভেঙে পড়ে। তার ভাষায়, তিনি যেন জীবনের শেষ দেখতে পাচ্ছিলেন। তিনি ভেবেছিলেন হয়তো মারা যাবেন। আর হয়তো ঘুম থেকে উঠবেন না, হয়তো আর বাঁচবেন না। এমন আশঙ্কা নিয়ে তার কেটে যায় ১৯ দিন। এ সময় পরিবারের সদস্যদের কাছ থেকে দূরে থাকার বিষয়টি তাকে কষ্ট দিয়েছে।
এ সময় আশপাশের লোকজনের কাছে তিনি যেন অভিশাপ হয়ে দাঁড়ান। কেউ কেউ তাকে নিয়ে নানা ধরনের কটূক্তি করে। এলাকা ছাড়ার হুমকিও দেয় তারা। তার জন্যে তার পরিবারকেও নানা সমস্যার সম্মুখীন হতে হয়েছে। বাসায় এসময় কী করেছেন, এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ফেসবুকসহ সকল ধরনের সোশ্যাল নেটওয়ার্কিং সাইট, বিভিন্ন ধরনের ফোন কল থেকে নিজেকে দূরে সরিয়ে রাখার চেষ্টা করেছেন। কিন্তু ব্যর্থ হয়েছেন। ব্যক্তিগত দুঃশ্চিন্তা থেকে নিজেকে দূরে সরে রাখার ক্ষেত্রে এগুলো তাকে সঙ্গ দিয়েছে। তবে, খুব বেশি প্রয়োজন না হলে তিনি কারও সাথে যোগাযোগ করতেন না। একইসাথে পাঁচ ওয়াক্ত নামাজ ও ইবাদতের মধ্য দিয়ে আল্লাহকে স্মরণ রাখার মাধ্যমে নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করতেন। সবমিলিয়ে নিয়ম মেনে সুস্থ হয়েছেন ইমরান। একইসাথে সবাইকে সচেতন থেকে সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানান তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft