শুক্রবার, ১০ জুলাই, ২০২০
সারাদেশ
রাজশাহীতে জুমার নামাজে ১০ জনেই করোনা থেকে রক্ষা দোয়া করলেন মুসল্লিরা
ডাঃ হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো :
Published : Friday, 10 April, 2020 at 6:44 PM
রাজশাহীতে জুমার নামাজে ১০ জনেই করোনা থেকে রক্ষা দোয়া করলেন মুসল্লিরা করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে মসজিদে ১০ জনের বেশি জমায়েত হয়ে জুমার নামাজ আদায় করা যাবে না। সরকারি এ নির্দেশনার পর শুক্রবার রাজশাহীর মসজিদগুলোতে অল্প কয়েকজন ব্যক্তি একসঙ্গে জুমার নামাজ আদায় করেছেন। নামাজ শেষে আল্লাহর দরবারে করোনা থেকে সবাইকে সুরক্ষিত রাখার দোয়া করেছেন মুসল্লিরা।
রাজশাহীর বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে জানা গেছে, সরকারি নির্দেশনা মোতাবেক মসজিদগুলোতে ১০ জনের বেশি মুসল্লি ঢুকতে দেয়া হয়নি। জুমার খুৎবার সময় মুসল্লিরা সামাজিক দূরত্ব বজায় রেখেই মসজিদের ভেতরে বসেছিলেন। পরে তারা জামাতে জুমার নামাজ আদায় করেন। নামাজ শেষে বাংলাদেশসহ গোটা বিশকে করোনার প্রাদুর্ভাব থেকে মুক্ত রাখার ফরিয়াদ করেন তারা।
রাজশাহী নগরীর উপকণ্ঠ মথুর ডাঙ্গা জামে মসজিদের ঈমাম আতাউর রহমান জানান, মসজিদে ১০ জনের বেশি ব্যক্তি একত্রিত না হয়ে জুমার নামাজ আদায়ের সরকারি নির্দেশনার চিঠি তারা আগেই পেয়েছিলেন। শুক্রবার জুমার নামাজের জন্য ১০ জন ব্যক্তি যখন মসজিদে চলে আসেন তখন গেট লাগিয়ে দেয়া হয়। পরে মোয়াজ্জিনসহ তারা মোট ১০ জন নামাজ আদায় করেন।
তিনি বলেন, আমি ও মোয়াজ্জিনের পর যে আটজন আগে এসেছেন তারাই মসজিদে নামাজ আদায় করতে পেরেছেন। পরে কেউ এলে তাকে বাড়িতেই নামাজ আদায় করতে বলা হয়েছে। আমার সারাজীবনে এ ধরনের পরিস্থিতি কখনও দেখিনি। মহান আল্লাহ যেন আমাদের ক্ষমা করে প্রাণঘাতি করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখেন সে জন্য নামাজ শেষে দোয়া করেছি।
প্রসঙ্গত, করোনাভাইরাসের ছড়িয়ে পড়া রোধে গত সোমবার ধর্ম মন্ত্রণালয়ের এক জরুরি বিজ্ঞপ্তিতে মসজিদে ৫ ওয়াক্ত জামাতে ইমামসহ ৫ জনের বেশি অংশ না নেয়ার কথা জানানো হয়। আর জুমার নামাজের ক্ষেত্রে ১০ জনের বেশি জামাত করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। রাজশাহীর প্রায় সব মসজিদেই এ নিন্দেশনা মানা হচ্ছে। তবে কিছু কিছু মসজিদে অধিক সংখ্যক মুসল্লি নিন্দেশনা না মেনে তড়িঘড়ি নামাজ আদায় করছেন বলেও খবর পাওয়া যাচ্ছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft