বুধবার, ১৫ জুলাই, ২০২০
ক্রীড়া সংবাদ
বার্সেলোনার ছয় বোর্ডসদস্যের পদত্যাগে
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 10 April, 2020 at 6:35 PM
বার্সেলোনার ছয় বোর্ডসদস্যের পদত্যাগেকরোনাভাইরাসের কারণে ৭০ শতাংশ বেতন কেটে নেয়ার সিদ্ধান্তে খেলোয়াড়রা নাখোশ, এমন অযাচিত সংবাদ ছড়ানোকে কেন্দ্র করে বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউয়ের সঙ্গে শীতলযুদ্ধ চলছে অধিনায়ক লিওনেল মেসির। সেই যুদ্ধে একদম কোণঠাসা হয়ে পড়েছেন ক্লাব সভাপতি। তাকে নতুন করে বিপদে ফেলে দিয়ে পদত্যাগ করেছেন ক্লাবের ছয় বোর্ডসদস্য।
ক্লাবের দুই সহ-সভাপতি এমিলি রোসাড, এনরিকে টমবাসসহ দুই পরিচালক সিলভিও ইলিয়াস ও জোসেপ পন্তকে বৃহস্পতিবার পদত্যাগের নির্দেশ দেন বার্সা সভাপতি। এই চারজনের সঙ্গে আরেক পরিচালক মারিয়া টেইক্সিডোর ও সেক্রেটারি অব দ্য বোর্ড জর্ডি ক্লাসামিলিয়ার সেদিনই সভাপতির হাতে পদত্যাগপত্র জমা দিয়েছেন।
একসঙ্গে ছয়জনের পদত্যাগে ভীষণ বিপদে পড়ে গেছে বার্সা। উচ্চপর্যায়ে এখন নেতৃত্ব সংকট তৈরি হয়েছে। বোর্ডসদস্য ১৯জন থেকে কমে দাঁড়িয়েছে ১৩ জনে। চার সহ-সভাপতির জায়গায় আছেন এখন দুজন।
বর্তমান ক্লাব পরিস্থিতিকে জনপ্রিয় টিভি সিরিজ ‘গেম অব থ্রোনসের’ সঙ্গে তুলনা করেছেন একজন বার্সা কর্মকর্তা। ২০২১ সালে সভাপতি নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছেন বলেই এই পদত্যাগ কাণ্ড, ইএসপিএনকে জানিয়েছেন তিনি। বর্তমান বোর্ড সদস্যদের অনেককেই বিশ্বাস করেন না বলে চারজনকে পদত্যাগ করার নির্দেশ দিয়েছিলেন বার্তেমেউ, এমন জানিয়েছেন সেই কর্মকর্তা।
টানা দুবার বোর্ড সভাপতি হওয়ায় আগামী নির্বাচনে দাঁড়াতে পারবেন না বার্তেমেউ। কিন্তু এরইমধ্যে তাকে ঘিরে তৈরি হয়েছে আস্থার সংকট।
বৃহস্পতিবার এক বিবৃতির আকারে চিঠিতে পদত্যাগকারী বোর্ডসদস্যরা লিখেছেন, ‘আমরা জানাতে চাই যে, স্বাক্ষরিত পরিচালকদের পদত্যাগের বিষয়টি ক্লাব সভাপতি বার্তেমেউ অবহিত আছেন।’
‘আমরা বলতে চাই যে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্সাগেট নামে যে দুর্ভাগ্যজনক পরিস্থিতি সামনে চলে এসেছে তা আমাদের জন্য হতাশার। পিডব্লিউসিয়ের মাধ্যমে যে নিরীক্ষা কার্যক্রম বর্তমানে সম্পাদন হয়েছে, তার বিষয়ে সঠিক জবাবদিহিতা যেন নিশ্চিত করা হয়।’




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft