রবিবার, ০৭ জুন, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
‘কাশ্মীর আমাদের ছিল, আছে, থাকবে’!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 10 April, 2020 at 4:29 PM
‘কাশ্মীর আমাদের ছিল, আছে, থাকবে’!করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত গোটা বিশ্ব। কিন্তু জাম্মু কাশ্মীর ইস্যু নিয়ে এখনও পিছনে হতে রাজি নয় পাকিস্তান। কিছুদিন আগেও রাষ্ট্রপুঞ্জে কাশ্মীর ইস্যু নিয়ে মন্তব্য করতে গিয়ে বন্ধু চীনের সাহায্য পায়নি ইমরানের দেশ।
কিন্তু পরবর্তী সময়ে ভোল বদলায় চীন। রাষ্ট্রপুঞ্জে তারা জানায় কাশ্মীর ইস্যুতে তারা খুব নিপুণভাবে নজর রাখছে। এই ইস্যুতেই এবার বেজিং সরকারকে এক হাত নিল ভারত।
রাষ্ট্রপুঞ্জে চীনের মন্তব্যের প্রেক্ষিতে কড়া ভাবে ভারত উত্তর দেয়, ‘জাম্মু-কাশ্মীর আমাদের ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে’। পাশাপাশি ভারতের পক্ষ থেকেও জানানো হয়, জাম্মু কাশ্মীর ইস্যু নিয়ে রাষ্ট্রপুঞ্জের চীন যে মন্তব্য করেছে তা সম্পূর্ণরূপে তারা অস্বীকার করছেন। চীন খুব ভালো মতই জানে এই ইস্যুতে ভারতের অবস্থান কোথায়। জাম্মু-কাশ্মীর আজীবন ভারতের অংশ এবং এটা সম্পূর্ণ ভারতের অভ্যন্তরীণ বিষয়।
কিছুদিন আগে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদে পাক প্রধানমন্ত্রী ইমরান খান তোলেন কাশ্মীর প্রসঙ্গ। কিন্তু পাকিস্তানের এই প্রসঙ্গে কার্যত কোনও আমল দেয়নি করোনা বিধ্বস্ত চীন। উল্টো ভাইরাস মোকাবিলায় ভারতের পাশে থাকার কথা বলল তারা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft