বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মোরেলগঞ্জে একটি পরিবারকে উচ্ছেদের পায়তারা
মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি :
Published : Friday, 10 April, 2020 at 2:56 PM
মোরেলগঞ্জে একটি পরিবারকে উচ্ছেদের পায়তারাবাগেরহাটের মোরেলগঞ্জে জিউধরা ইউনিয়নে একটি পরিবারকে উচ্ছেদের জন্য পায়তারা করছেন একটি মহল। ঘের ব্যবসায়ী জীবন মৃধা(৪৫)কে মোবাইল ফোনে ডেকে নিয়ে মারধর হুমকি।  
এ ঘটনায় আহত জীবনের স্ত্রী কবিতা রানী মৃধা জাহিদুল হাওলাদারসহ ৪ জনকে বিবাদী করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
সরেজমিনে ক্ষতিগ্রস্ত ডেউয়াতলা গ্রামের জীবন মৃধা জানান, পারিবারিক দ্বন্দকে পুজি করে এলাকার একটি প্রভাবশালী মহল বাড়ি থেকে উচ্ছেদের জন্য নানা ধরনের ষড়যন্ত্র মারপিট করে আসছে। পরিবারের স্ত্রী সন্তান, নিয়ে আতংকে দিন কাটাতে হচ্ছে ওই দিনমজুর পরিবারটির। ১০৪নং ডেউয়াতলা মৌজায় এসএ ৭১৭ খতিয়ানে  ২৬০২ দাগে ৮ বিঘা জমির ওপরে বসতবাড়ি, ২টি মৎস্য ঘের চুক্তিভিত্তিক মালিককে হাড়ির টাকা দিয়ে ২০/২৫ বছর ধরে ঘের করে আসছে। এর মধ্যে ৬ বিঘার মৎস্য ঘেরটি গত বছরের প্রতিবেশেী মালেক খানের পুত্র রাজ্জাক খা মৎস্য ঘেরের ঘৈ ঘর, বাক্সসহ জোর পূর্বক দখলে নেয়। এমনকি ২০০৭ সালে ত্রাণে পাওয়া বসতঘরটি ভেঙ্গে নিয়ে যায় তারা।  
পুর্নরায় ২ বিঘার মৎস্য ঘেরটিও দখলের জন্য তার ভাই মন্টু মৃধাকে সাথে নিয়ে অপর একটি মহল পায়তারা করছে। ঘেরে মাটি কাটাকে কেন্দ্র করে সোমবার সকালে তাকে মোবাইল ফোনে ডেকে নিয়ে খনিরখন্ড গ্রামের জাহিদুল হাওলাদার মারপিট করে আহত করে।
বিষয়টি তাৎক্ষনিক স্থানীয় সংসদ সদস্যকে অবহিত করলে তিনি ঘটনাটি লিখিত আকারে থানায় অভিযোগ দায়েরের নির্দেশ দেন।
ক্ষতিগ্রস্ত জীবন মৃধার স্ত্রী কবিতা রানী বলেন, ২০১০ সালে এ প্রভাবশালীদের অত্যাচারে দেশ ত্যাগ করে ভারতে আশ্রয় নিয়েছিলাম। পরবর্তীতে জন্মভূমির টানে সাবেক চেয়ারম্যান-মেম্বরদের সহযোগিতায় গ্রামের বাড়িতে ফিরে এসেছি। ছেলে মেয়ে নিয়ে একমাত্র উর্পাযনের মৎস্য ঘেরেিত মাছ চাষ করে দু’মুটো খেয়ে পড়ে বেঁচে আছি। সেই উর্পাযনের সম্ভলটুকু কেড়ে নিতে চাচ্ছে ষড়যন্ত্রকারিরা।
এ সর্ম্পকে মোরেলগঞ্জ থানা অফিসার ইনর্চাজ কেএম আজিজুল ইসলাম বলেন, জীবন মৃধার অভিযোগ পেয়েছি, তদন্ত করে বিষয়টি দেখা হচ্ছে। তবে জীবন ও তার ভাই মন্টু মৃধার সাথে জমিজমা সংক্রান্ত দ্বন্দ রয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft