বুধবার, ১৫ জুলাই, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
করোনায় মায়ের মৃত্যু, হাসপাতালের দরজায় মেয়ের আহাজারি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 10 April, 2020 at 2:51 PM
করোনায় মায়ের মৃত্যু, হাসপাতালের দরজায় মেয়ের আহাজারিখুবই নিষ্ঠুর-নির্দয় এক রোগের নাম কোভিড-১৯। এমনই অবস্থা, এতে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার শেষকৃত্য করতেও যেতে পারছেন না স্বজনেরা। খুব সহজেই মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়ায় কঠিন হলেও মেনে চলতে হচ্ছে সামাজিক দূরত্বের কঠোর নির্দেশনা। তার ওপর আছে দায়িত্ববোধও।
সম্প্রতি যুক্তরাষ্ট্রের গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে হৃদয়ভাঙা এক দৃশ্যের ছবি। করোনা আক্রান্ত হয়ে মায়ের মৃত্যু হলেও একটু দূরেই হাসপাতালের দায়িত্বে থাকা চিকিৎসক মেয়ে তাকে শেষবারের মতো দেখতে যেতে পারছেন না। নিরুপায় অসহায় সেই চিকিৎসক হাসপাতালের দরজায় দাঁড়িয়েই অশ্রুপাত করছেন, হাতে ধরা মায়ের হাস্যোজ্জ্বল একটি ছবি।
জানা যায়, ঘটনাটি ঘটেছে নিউ ইয়র্ক সিটিতে। ছবির ওই চিকিৎসকের নাম ডা. এমানসিয়া নিল। তিনি ব্রংক্স-লেবানন হাসপাতালের বিপরীতে করোনা চিকিৎসার একটি মেডিকেল সেন্টার চালাচ্ছেন।
গত সপ্তাহে তার মা মিনেটে পার্কস (৮৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। মায়ের ছবি হাতে নিয়ে অশ্রুসজল ডা. এমানসিয়ার ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অনেকেই সেটি শেয়ার করে করোনাভাইরাসের ভয়াবহতা তুলে ধরেছেন। পাশাপাশি, এর সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন কেউ কেউ।
যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত নিউ ইয়র্ক সিটিতে। এই একটি শহরেই ৮০ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছেন, মারা গেছেন চার হাজারেরও বেশি। আর যুক্তরাষ্ট্রজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত হয়েছেন সাড়ে চার লাখেরও বেশি মানুষ। সূত্র: ডেইলি মেইল



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft