শুক্রবার, ১০ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সাতক্ষীরায় বাঁধ ভেঙে নতুন বিপদে দুই গ্রামবাসী
সাতক্ষীরা প্রতিনিধি :
Published : Wednesday, 8 April, 2020 at 11:55 AM
সাতক্ষীরায় বাঁধ ভেঙে নতুন বিপদে দুই গ্রামবাসীসাতক্ষীরার আশাশুনি উপজেলার কপোতাক্ষ নদীর বেড়িবাঁধ ভেঙে দুইটি গ্রাম প্লাবিত হয়েছে। বুধবার ভোরে প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহুনিয়া লঞ্চঘাটের উত্তর পাশে দেড়শ ফুট বাঁধ ভেঙে যায়।
এতে ভেসে গেছে মাছের ঘের, ফসলি জমি। পানিবন্দি হয়ে পড়েছেন হাজারো মানুষ। হাজারো মানুষ স্বেচ্ছাশ্রমে বাঁধটি সংস্কারের কাজ শুরু করেছেন।
প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন জানান, বাঁধ ভেঙে এক হাজার বিঘা ফসলি জমি, ৫০০ মাছের ঘের ভেসে গেছে। পানিবন্দি হয়ে পড়েছে ৬০০ পরিবার। হাজার হাজার গ্রামবাসীকে নিয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধটি সংস্কারের চেষ্টা করছি। বিকেলের জোয়ারের আগেই যদি সংস্কার করা না যায় তাহলে নতুন করে আরও এলাকা প্লাবিত হবে।
তিনি অভিযোগ করে বলেন, বাঁধ সংস্কারের জন্য কোনো বরাদ্দ নেই। পানি উন্নয়ন বোর্ডের লোকজন ছবি তুলে নিয়ে গেছে। তারা বলেছে দেখছি কী করা যায়। করোনা আতঙ্কের মধ্যে প্রতাপনগর ইউনিয়নের মানুষের মাঝে নতুন সংকট সৃষ্টি হয়েছে।
ঘটনার বিষয়ে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খানের সঙ্গে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]j.com
Design and Developed by i2soft