শনিবার, ০৮ আগস্ট, ২০২০
সারাদেশ
করোনা:
চট্টগ্রাম বন্দরের ভাড়া মওকুফ ও গাড়ি নিলাম স্থগিতের দাবি বারভিডার
মুহাম্মদ দিদারুল আলম,চট্টগ্রাম প্রতিনিধি:
Published : Tuesday, 7 April, 2020 at 6:10 PM
চট্টগ্রাম বন্দরের ভাড়া মওকুফ ও গাড়ি নিলাম স্থগিতের দাবি বারভিডারকরোনা ভাইরাস মহামারিতে যানবাহন আমদানিকারকরা আগামী ডিসেম্বর পর্যন্ত তাদের বন্দরের ভাড়া মওকুফ এবং গাড়ি নিলাম স্থগিতের দাবি জানিয়েছেন। বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশন (বারভিডা) সোমবার এক বিবৃতিতে এ দাবি জানিয়েছে।
সরকারের ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণাকে স্বাগত জানিয়ে সংগঠনটি বলছে, দেশের অর্থনীতিতে করোনভাইরাসের নেতিবাচক প্রভাব কাটিয়ে উঠতে এটি একটি সময়োচিত পদক্ষেপ।
এমন একটি অর্থনৈতিক পরিকল্পনার জন্য সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংগঠনটি ধন্যবাদ জানায়। বারভিডা বলে, যানবাহন আমদানিকারকরা মোংলা এবং চট্টগ্রাম বন্দর দিয়ে মোটরগাড়ি নিয়ে আসে।
‘বারভিডা বন্দর শুল্ক কর্তৃপক্ষকে চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত ভাড়া মওকুফ এবং গাড়ি নিলাম কার্যক্রম স্থগিত করার জন্য সরকারকে অনুরোধ করেছে,’ জানিয়ে বিবৃতিতে আরও বলা হয়, যানবাহন আমদানিকারকরা ইতোমধ্যে নেয়া ঋণের সুদহার কমিয়ে আনার জন্য ব্যাংকগুলোকে অনুরোধ করেছে।
রপ্তানিমুখী শিল্পের পাশাপাশি সব আমদানিকারক এবং ক্ষুদ্র ও মাঝারি সব ব্যবসায়ীর জন্য স্বল্প সুদে ঋণ প্রাপ্তি নিশ্চিত করার জন্যও বারভিডা সরকারকে আহ্বান জানায়।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft