সোমবার, ১৩ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মোরেলগঞ্জে ঐতিয্যবাহী গোপালচাঁদ মেলার লাখো ভক্তের সমগম বন্ধ রাখার নির্দেশনা
গনেশ পাল, মোরেলগঞ্জ(বাগেরহাট) :
Published : Friday, 3 April, 2020 at 2:38 PM
মোরেলগঞ্জে ঐতিয্যবাহী গোপালচাঁদ মেলার লাখো ভক্তের সমগম বন্ধ রাখার নির্দেশনা   প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে বাগেরহাটের মোরেলগঞ্জে শ্রীধাম লক্ষিখালী শ্রী শ্রী হরিগুরু গোপাল চাঁদ আশ্রমের স্মরণউৎসব ৯৮ তম ধর্মী মতুয়া মেলায় লাখো ভক্তের সমগম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন এ মেলার কর্তপক্ষ  শ্রীধাম লক্ষিখালীর আশ্রমের সভাপতি বর্তমান গদিনাশিন সাগর সাধু ঠাকুর।  
শুক্রবার দুপুর ১২টায় শ্রী শ্রী হরিগুরু গোপালচাঁদ আশ্রমবাড়ির সভাপতি সাগর সাধু ঠাকুর এক প্রেস বিফিংএ  সিদ্ধান্তের কথা জানিয়ে দেন।
তিনি ভক্তদের উদ্যেশে বলেন, প্রতি বছরের ন্যায় শ্রীধাম লক্ষিখালীতে পুর্নব্রক্ষ্র শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের ২০৯ তম শুভ আবির্ভাব স্মরণউৎস উপলক্ষে ৯৮তম ধর্মী মতুয়া মেলা ও মদন এয়োদশী তিথিতে পুর্ন স্লানে পার্শ্ববতী দেশসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত লাখো ভক্তের সমাগম ঘটে এ পুর্ন ধামে। এ বারে এ লাখো ভক্তের সমাবেত না হওয়ার সিদ্ধান্ত মোতাবেক অর্থাৎ ৫ এপ্রিল থেকে ৬ এপ্রিল দুপুর পর্যন্ত ভক্তদের সমবেত না হওয়ার আহ্বান জানান তিনি। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারনে বাংলাদেশেও ছড়িয়ে পড়ছে এর প্রভাব। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক দেশ ব্যাপী চলছে সামাজিক দুরাত্ব বজায় রাখার চেষ্টা।
তিনি আরো বলেন, ভক্ত সমগম বন্ধ থাকলেও প্রকৃতির আপন নিয়মে যথাসময়ে মতুয়া ভক্তরা নিজ নিজ বাড়িতে মন্দিরে প্রার্থনা মঙ্গলঘটের পবিত্র জল দ্বারা নিশান, ¯œান করাতে ও মদন এয়োদশী তিথী শুরু থেকে শেষ পর্যন্ত পবিত্রতা বজায় রেখে নিরামিষ আহার করার নির্দেশনা রাখেন তিনি ভক্তদের কাছে। #  



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft