শনিবার, ০৬ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
এসিল্যান্ড ডাঃ নাজিবের অবস্থা গুরুতর
হেলিকপ্টার যোগে নেয়া হয়েছে ঢাকা সিএমএইচ-এ, ঘাতক মোটরসাইকেল চালক আটক
কাগজ সংবাদ :
Published : Wednesday, 1 April, 2020 at 8:57 PM
হেলিকপ্টার যোগে নেয়া হয়েছে ঢাকা সিএমএইচ-এ, ঘাতক মোটরসাইকেল চালক আটক যশোরের ঝিকরগাছা উপজেলায় কর্মরত সহকারী কমিশনার (ভূমি) করোনা দুর্যোগ মোকাবেলা ও জনগণকে সচেতনতার কাজে দায়িত্ব পালনকালে মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত ডাক্তার কাজী নাজিব হাসানের (৩৪) অবস্থা আশঙ্কাজনক।

বুধবার (০১ এপ্রিল) বেলা ১১টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজের চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য জরুরিভাবে হেলিকপ্টার যোগে ঢাকায় নেওয়া হয় তাকে।

এ বিষয়টি নিশ্চিত করে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহফুজ পুলক বলেন, ডাক্তার কাজী নাজিবকে দুপুর ১২টার দিকে সিএমএইচের অপারেশন থিয়েটারে নেওয়া হয়।

চিকিৎসকদের বরাত দিয়ে সিনিয়র সহকারী সচিব মনদীপ ঘরাই  বলেন, মঙ্গলবার (৩১ মার্চ) কাজী নাজিবের শরীরে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, পা ভাঙার সমস্যাকে আমরা ততটা গুরুতর হিসেবে দেখছি না। অপারেশন করলে এটা ঠিক হয়ে যাবে। কিন্তু দুর্ঘটনায় আঘাতে অগ্নাশয়ে প্রদাহ দেখা দিয়েছে, যা খুব ঝুঁকিপূর্ণ। প্রচণ্ড পেটে ব্যথা হচ্ছে তার। যেকোনো সময় সিসিইউ বা আইসিইউ দরকার হতে পারে। তাই উন্নত চিকিৎসার জন্য এসিল্যান্ড নাজিবকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

চিকিৎসাধীন ডাক্তার কাজী নাজিব হাসান ঝিকরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদে কর্মরত রয়েছেন। তিনি ৩৫ তম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগ দেন, যশোরের এনডিসি পদেও চাকরির সুবাদে এ অঞ্চলের মানুষের কাছে জনবান্ধব কর্মকর্তা হিসেবে পরিচিতি পান। এর আগে, ৩৩তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে চিকিৎসক হিসেবে ফরিদপুর জেনারেল হাসপাতালে কর্মজীবন শুরু করেন।

এদিকে, সহকারী কমিশনার (ভূমি) ডাক্তার কাজী নাজিব হাসানকে মোটরসাইকেল দিয়ে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়া সেই সুব্রত দাস ওরফে অতিম (৩২) আটক করেছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সনস্যরা। তথ্য প্রযুক্তি ব্যবহার করে বুধবার সন্ধ্যায় আটক করে থানা পুলিশ। আটক সুব্রত দাস ওরফে অমিত পৌরসদরের কৃষ্ণনগর গ্রামের (পুজা মন্দিরপাড়ার) মৃত-রতন কুমার দাসের ছেলে। পুলিশ তার কাছ থেকে একই রেজিষ্ট্রেশন নাম্বারের (যশোর-ল-১১-২৩৩৫) দুটি পালসার মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ। হেলিকপ্টার যোগে নেয়া হয়েছে ঢাকা সিএমএইচ-এ, ঘাতক মোটরসাইকেল চালক আটক

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় সামাজিক দুরত্ব বজায় রাখার জন্যে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাঠ পর্যায়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছিলেন ঝিকরগাছার সহকারী কমিশনার (ভূমি) ডাক্তার কাজী নাজিব হাসান। তারই অংশ হিসেবে ২৯ বিকেলে যশোর-বেনাপোল মহাসড়কের বেনেয়ালী নামকস্থানে নাম্বারবিহীন মোটরসাইকেল, লাইসেন্স বিহীন চালক, মাক্স ব্যবহার নিশ্চিত করনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছিলেন। ওই সময় দ্রুত সুব্রত দাস ওরফে অতিম দ্রুত গতিতে মোটরসাইকেল চালিয়ে আসছিলেন। তাকে থামানোর জন্যে সংকেত দেয়া হলেও তা উপেক্ষা সহকারী কমিশনার (ভূমি) ডাক্তার কাজী নাজিব হাসানকে ধাক্কা দেয়। এতে ডাক্তার কাজী নাজিব হাসান মারাত্বক হন। সহকর্মীরা তাকে তাকে উদ্ধার করে বেসরকারি প্রতিষ্ঠান যশোর পঙ্গু হাসপাতালে ভর্তি করে। দূর্ঘটনায় তার ডান পায়ের বেশ কয়েকটি স্থান ভেঙ্গে গেছে এবং কলারবোনও আঘাতপ্রাপ্ত হয়েছে। যশোর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন ডাক্তার নাজিব হাসানের অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি নেয়া হয়। উন্নত চিকিৎসার জন্যে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে তাকে হেলিকপ্টারযোগে ফরিদপুর থেকে ঢাকায় সিএমএইচে (সম্মিলিত সামরিক হাসপাতাল) নেয়া হয়েছে।


এদিক, ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসারের অফিস সহকারী শাহাজালাল বাদি হয়ে ঝিকরগাছা থানায় একটি মামলা দায়ের করেন। যার নং-২৪, তাং-৩০/০৩/২০২০ ইং। প্রথম অবস্থায় অতিমের সহযোগী ঝিকরগাছা উপজেলার বেনেয়ালী গ্রামের শাহাজাহান আলীর ছেলে আব্দুল্লাহ আল শাকিলকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ । মামলার তদন্তকারী কর্মকর্তা ঝিকরগাছা থানার সেকেন্ড অফিসার এস আই দেবব্রদ দাস তথ্য প্রযুক্তি ব্যবহার করে বুধবার সন্ধ্যায় ঘটনার মুলহোতা সুব্রত দাস ওরফে অমিতকে একই নাম্বারের দুটি মোটরসাইকেলসহ আটক করেছে। একই নাম্বারের দুটি মোটরসাইকেল পাওয়ায় স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। একই নাম্বারের (যশোর-ল-১১-২৩৩৫) লাল ও কালো রংয়ের মোটরসাইকেল দুটি কার নামে রেজিষ্ট্রেশন সে ব্যাপারে খোঁজ-খবর নিচ্ছেন বলে জানিয়েছেন থানার সেকেন্ড অফিসার এসআই দেবব্রত দাস।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]com
Design and Developed by i2soft