বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বিত্তবানদের এগিয়ে আসার দাবি
অসহায়দের খাবার তুলে দিলেন যশোরের পুলিশ সুপার ও পৌরমেয়র (ভিডিও)
শিমুল ভূইয়া :
Published : Tuesday, 31 March, 2020 at 11:55 AM
অসহায়দের খাবার তুলে দিলেন যশোরের পুলিশ সুপার ও পৌরমেয়র (ভিডিও)যশোরের দরিদ্র অসহায় কর্মহীন মানুষ এবার আলোর মুখ দেখতে যাচ্ছেন। জেলা প্রশাসকের দেয়া এক হাজার প্যাকেট খাবার বিতরণের পর হাত বাড়িয়েছেন পুলিশ সুপার, পৌর মেয়রসহ যশোরের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক মহল ।
যশোরের দরিদ্র, অসহায় কর্মহীন মানুষ করোনার ছোবলে অসহায় হয়ে পড়েছে। তাদের ঘরে চাল নেই। লিফলেট, মাস্ক, কিংবা হ্যান্ড সেনিটাইজার দিয়ে আর দিন কাটছে না তাদের, প্রয়োজন দু’মুঠো খাবার। সে কারণে করোনার ভয় উপেক্ষা করে বাইরে বেরিয়ে আসছেন অনেকে।
এর আগে যশোর জেলায় অসহায় কর্মহীনদের জন্য দশ হাজার প্যাকেট খাবার বরাদ্দ আসে। যার এক হাজার পায় যশোরের পৌর এলাকার বাসিন্দারা। যা বস্তিবাসী পর্যন্ত পৌঁছাতেই শেষ। সাধারণ ছুটির মেয়াদ আরও বৃদ্ধি পাওয়ায় দরিদ্র এসব মানুষের কপালে চিন্তা ভাজ আরও বৃদ্ধি পায়। এরূপ পরিস্থিতি পুলিশ প্রশাসন, পৌরসভাসহ নানা সরকারি- বেসরকারি উদ্যোগে অসহায় এসব মানুষের মুখে কিছুটা হলেও হাসির ঝিলিক ফুটে উঠেছে।
দিন আনা দিন খাওয়া মানুষের জন্যে জেলা পুলিশ প্রশাসন বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেয়া কর্মসূচি চালু করেনে। পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন নিজে রাতের আধারে বাড়ি যাচ্ছেন এবং দরিদ্রদের হাতে খাবার তুলে দিচ্ছেন। মঙ্গলবার দুপরেও তিনি নিজ হাতে খাবার তুলে দিয়েছেন তৃতীয় লীঙ্গের মানুষের হাতে। অসহায়দের খাবার তুলে দিলেন যশোরের পুলিশ সুপার ও পৌরমেয়র (ভিডিও)
এসময় পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, করোনা বিষয়ে ভয় না পেয়ে সবাইকে সচেতন হয়ে সতর্কতা অবলম্বন করতে হবে।
খাবার বিতরণকালে অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন সিকদারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন। এর আয়োজন করে উত্তরণ ফাউন্ডেশন।
ছাড়া, বিকেলে যশোরের পৌরমেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু পৌর কমিউনিটি সেন্টারে পাঁচ হাজার প্যাকেট খাবার বিতরণ কর্মসূচি শুরু করেন। দশ হাজার প্যাকেট খাবার বিতরণের প্রথম পর্যায়ে এ পাঁচ হাজার খাবার বিতরণ করা হবে। এসময় যশোর পৌরসভার করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য ও গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিনসহ কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে পৌরমেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, প্রথম পর্যায় পাঁচ হাজার প্যাকেট দিয়ে শুরু করছেন। এরপর আরও পাঁচ হাজার প্যাকেট দেয়া হবে। একইসাথে তিনি শহরের সকল বৃত্তবানদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।
তিনি বলেন, যাদের ঘরে চাল নেই তারা কাউন্সিলারদের সাথে যোগাযোগ করুন। ইনশাল্লাহ আপনাদের ঘরে চাল পৌঁছে যাবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft