শনিবার, ০৬ জুন, ২০২০
জাতীয়
ঢাকা ছাড়লেন ২৬৯ মার্কিন নাগরিক
ঢাকা অফিস
Published : Monday, 30 March, 2020 at 8:56 PM
ঢাকা ছাড়লেন ২৬৯ মার্কিন নাগরিককরোনাভাইরাস সতর্কতায় বাংলাদেশে অবস্থানরত ২৬৯ জন মার্কিন নাগরিক দেশের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। সোমবার সন্ধ্যা ৬টা ৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।
সেই ফ্লাইটে তাদের পোষা ৭টি কুকুরও ছিল।
বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।
ঢাকা ত্যাগ করা মার্কিন নাগরিকদের মধ্যে কূটনীতিক, পর্যটক ও বাংলাদেশে কর্মরতরা আছেন। ফ্লাইটটি ত্যাগ করার আগে সার্বিক প্রস্তুতি দেখতে মার্কিন রাষ্ট্রদূত দুপুরে বিমানবন্দরে গিয়েছিলেন।
তবে কাতার এয়ারওয়েজের ওই ফ্লাইটে করে ৩৫৬ জন মার্কিন নাগরিক ও কূটনীতিক এবং তাদের পোষা ৯টি কুকুর ঢাকা ত্যাগ করার কথা ছিল।
এর আগে, বাংলাদেশ ত্যাগ করেছেন ৩৬৪ জন মালয়েশিয়ান ও ভুটানের নাগরিক। ২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়ান নাগরিকরা ঢাকা ত্যাগ করেন। ওই ফ্লাইটে মালয়েশীয় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ দেশটির মোট ২২৫ জন নাগরিক ছিলেন।
অন্যদিকে, ২৬ মার্চ সকালে দ্রুক এয়ারের দুটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ১৩৯ জন ভুটানের নাগরিক। ওই দুটি ফ্লাইটে ঢাকায় কর্মরত ভুটান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ বাংলাদেশে অধ্যয়নরত দেশটির শিক্ষার্থীরা ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft