বুধবার, ১২ আগস্ট, ২০২০
জাতীয়
চিকিৎসকদের স্বাস্থ্যসেবা চালিয়ে যাবার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর
কাগজ ডেস্ক :
Published : Monday, 30 March, 2020 at 6:06 PM
চিকিৎসকদের স্বাস্থ্যসেবা চালিয়ে যাবার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীরঅনেক চিকিৎসকরা সেবা দিচ্ছেন না এবং তাদের চেম্বার বন্ধ রেখেছেন বলে অভিযোগ এসেছে। সেসব চিকিৎসকদের স্বাস্থ্যসেবা কার্যক্রম চালিয়ে যাবার অনুরোধ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
সোমবার (৩০ মার্চ) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে আইইডিসিআরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। এ ব্রিফিং আয়োজন করেছে সরকারের রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।
তিনি বলেন, কিছু স্থানে বেসরকারি মেডিকেল সেন্টার ও চেম্বার বন্ধ রাখা হয়েছে বলে অভিযোগ আসছে আমাদের কাছে। আমি তাদের উদ্দেশে বলতে চাই এ দুর্যোগের সময় সেবা অব্যাহত রাখবেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, কুর্মিটোলা ও শেখ রাসেল হাসপাতাল ও কুয়েত মৈত্রী হাসপাতালকে করোনা রোগীদের সেবার জন্য তৈরি করেছি। এসব হাসপাতালে ২০০ আইসিইউ রয়েছে। আমাদের ল্যাব রয়েছে ১১ ও আর ১৭ টি ল্যাব স্থাপন করার কাজ চলছে। এছাড়া দেশের সব হাসপাতালে পিপিই সরবরাহ করা হবে।
কক্সবাজার ও চট্টগ্রাম এলাকার লোকজন করোনার পরীক্ষা করছেন না। তাদের আহ্বান জানাব, যাদের পরীক্ষা করা দরকার তারা যেন পরীক্ষা করাই। আমাদের কিট ও পিপিইর কোনো অভাব নেই, পর্যাপ্ত পরিমাণ রয়েছে। আমাদের দেশ এখন নিরাপদ আছে। করোনা সমস্যা থেকে বাংলাদেশ এবং সারা বিশ্ব বেরিয়ে আসবে। ভয় পাওয়ার কোনো কারণ নেই। আমরা সবাই আপনাদের সঙ্গে আছি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft