শনিবার, ০৬ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
করোনাভাইরাস প্রতিরোধে মাঠে নেমেছে আলোর পথিক
দেওয়ান মার্শেদ আলম :
Published : Sunday, 29 March, 2020 at 9:00 PM
করোনাভাইরাস প্রতিরোধে মাঠে নেমেছে আলোর পথিক যশোরে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আলোর পথিক স্বেচ্ছাসেবী সংগঠন নানা উদ্যোগ হাতে নিয়েছে। করোনা সচেতনতায় প্রচারণা ও লিফলেট বিতরণসহ সাবান, মাস্ক ও হ্যান্ড ডিটারজেন্ট পৌঁছে দিচ্ছে বাড়ি বাড়ি। এ সংগঠনের কর্মীরা নিরলসভাবে রাত দিন জনসেবা করে যাচ্ছে। এ ধারা চলমান থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংগঠনের নেতৃবৃন্দ।
দেশ জুড়ে যখন করোনা আতঙ্ক। ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারি বেসরকারি সংস্থাগুলো সর্বশক্তি প্রয়োগ করে মাঠে নেমেছে। পাশাপাশি নিজেদের উদ্যোগে এক ঝাঁক তরুণ যুবক কাজ করছেন করোনা ইস্যুতে। আলোর পথিক স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে কাজ করছেন নাঈম হোসেন রাব্বি, সুইট, বিপু, সুজন হোসেন, মাহবুব আলম রনি, কামরান, রায়হান তপু সাহা, লিংকন, শিপন, আব্দুস সালাম, তুহিন ভট্টাচার্য, পল্লব হোসেন, তাজু ও তোরাব আলী নামে ১৫ যুবক।
আলোর পথিক সংগঠনটি যশোর রেলস্টেশনে যাতায়াত করা যাত্রীদের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট বিতরণ করে তাদের কর্মকান্ড শুরু করে দু’সপ্তাহ আগে থেকে। যশোর রেলস্টেশনে যাত্রীদের ভালোভাবে হাত ধোয়া ও পরিস্কার করার জন্য সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। সাবান ও মাস্ক  পৌঁছে দিয়ে জনগণকে সচেতন করার জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন। সংগঠনটি ২৭ মার্চ যশোরের কয়েকটি মসজিদে সাবান বিতরণ করে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাতের বেলা ঘরে ঘরে সাবান ও মাস্ক পৌঁছে দিয়ে চলেছে। সচেতনতা তৈরির জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করছে।
সেচ্ছাসেবী সংগঠনটির পক্ষে নাঈম হোসেন রাব্বি ও সুইট জানান, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক ব্যানার ঝুলানো ও লিফলেট বিতরণ ও সংক্রমণ প্রতিরোধের সামগ্রীসহ যেকোনো প্রয়োজনে তাদের সাথে যোগাযোগ করা যেতে পারে। প্রয়োজনে ০১৯২১২৪৬০১৯ নাম্বারে ফোন করতে বলা হয়েছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft