বুধবার, ১৫ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাঁকড়ায় ইটালী প্রবাসীর কারও করোনা লক্ষণ পাওয়া যায়নি
আবুল কাশেম, বাঁকড়া (ঝিকরগাছা)
Published : Saturday, 28 March, 2020 at 7:48 PM
বাঁকড়ায় ইটালী প্রবাসীর কারও করোনা লক্ষণ পাওয়া যায়নিঝিকরগাছার বাঁকড়া অঞ্চলে ইটালিফেরত সকলের হোম কোয়ারেন্টাইন ১৪ দিনের মেয়াদ শেষ হয়েছে। তাদের কারও মধ্যে করোনার লক্ষণ পাওয়া যায়নি।  
শুধু ইটালিফেরত নয়, ভারতসহ অন্যান্য দেশ থেকেও যারা ফিরেছেন তাদের সকলের বাধ্যতামুলক হোম কোয়ারেন্টাইন চিশ্চিত করেছে প্রশাসন। এদের মধ্যে ইটালিফেরতদের ওপর নজরদারি ছিল বেশি। অঘোষিত লকডাউনে এখনো কেউ বাসার বাইরে না আসলেও কোয়ারেন্টাইনে থাকা সকলের অবস্থা ভালো বলে জানিয়েছে প্রশাসন।       
এদিকে, ঝিকরগাছা উপজেলা প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধে বাঁকড়া অঞ্চলে ব্যাপক কার্যক্রম চালিয়েছে। এর আওতায় উপজেলা প্রশাসন, সেনাসদস্য ও পুলিশ টহল জোরদার করা হয়। এসময় দোকানপাট বন্ধ রাখতে স্থানীয়দের বাধ্য করা, অকারণে বাইরে বের না হওয়া নিশ্চিত করাসহ প্রচারণাও চালানো হয়।
স্থানীয় ফাঁড়ি পুলিশ বাঁকড়া, হাজিরবাগ ও শংকরপুর ইউনিয়নের ৯০ জনের মতো প্রবাসীর কোয়ারেন্টাইন নিচ্ছিত করে। এদের মধ্যে বাঁকড়া বাজার ও বাজারসংলগ্ন ৪ জন ছিলেন। এদের দিকে নজর ছিল সবার।
বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ওসি ইন্সপেক্টর শেখ শাহিনুর কবির বলেন, ‘আমার এরিয়ার ইটালি প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে ১৪ দিন পার হয়েছে। তাদের মধ্যে কারোর করোনা লক্ষণ পাওয়া যায়নি। তবুও তারা বাসায় অবস্থান করবে’।
তিনি বলেন, ‘করোনার বিস্তার ঠেকাতে উপজেলা প্রশাসনের সকল নির্দেশ সকলকে মানতে হবে। এখনো পর্যন্ত এলাকায় কোনো প্রবাসীর শরীরে করোনা লক্ষণের খবর পাওয়া যায়নি’।
এদিকে, সমন্বিত বাহিনীর টহলে এলাকার সার্বিক পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। কঠোর নির্দেশনা থাকা সত্ত্বেও সাধারণ মানুষের অনেকে প্রথম অবস্থায় না মানলেও বর্তমানে প্রশাসনের চাপে পরিবর্তন হয়ে গেছে। বাজার নিয়ন্ত্রণ ও হোমকোয়ারেন্টাইন বাস্তবায়নে ভ্রামমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। স্থানীয় পুলিশ সার্বক্ষণিক এলাকায় টহল চালিয়ে যাচ্ছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft