বুধবার, ০৩ জুন, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
তিন ব্যক্তি নিজেরাই ভয়ে কান ধরেছেন, বললেন সাইয়েমা হাসান
কাগজ ডেস্ক :
Published : Saturday, 28 March, 2020 at 4:45 PM
তিন ব্যক্তি নিজেরাই ভয়ে কান ধরেছেন, বললেন সাইয়েমা হাসানমনিরামপুরে বয়স্ক তিন ব্যক্তিকে কান ধরিয়ে উঠবস করানোর কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ায় পর থেকেই প্রচণ্ড সমালোচনার মুখে পড়েছেন যশোরের মনিরামপুরের সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান । তার এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন। তিনি বলেছেন, সাইয়েমা হাসানকে প্রত্যাহার করে বিভাগীয় কমিশনারের অফিসে সংযুক্ত করার জন্য বলেছি। সেটা করা হয়েছে।
এ বিষয়ে যশোর মনিরামপুরের ঘটনার প্রেক্ষিতে সংশ্লিষ্ট কর্মকর্তা সাইয়েমা হাসান বলেছেন, মুরিব্বিরা নিজেরাই কানে ধরেছে।
তিনি বলেন, শুক্রবার বিকালে বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণের জন্য অভিযানে বের হই। এসময় চেষ্টা করি বাজারে মানুষজনের জমায়েত দূর করার এবং তাদেরকে বিশেষ কাজ ছাড়া বাজারে ভীড় করতে নিষেধ করি। যারা মাস্ক পরেনি তাদের জিজ্ঞেস করছিলাম মাস্ক কেন পরেনি? এই সময়ে উক্ত ছবির আলোচিত ব্যক্তিরাও ওখানে ছিল।
সাইয়েমা বলেন, সে মাস্ক কেন পরেনি জিজ্ঞাসা করতেই তারা নিজেরাই ভয়ে কান ধরেছে, কাল থেকে মাস্ক ছাড়া বের হবে না বলে প্রতিশ্রুতি দিয়েছে। এই সময় আমি ছবি তুলতে তুলতে বললাম যে আমি গতকালও এখানে এসে অনেককে বলেছি, কিন্তু আজও এরকম দেখছি। এই যে আপনাদের আজ ছবি তুলে রাখছি, আবার দেখলে কিন্তু শাস্তি দেব।
তিনি বলেন, এই ছবিগুলো ফেসবুকে যেভাবে এসেছে, এই ধরনের কোন ইচ্ছা আমার ছিল না। ওই মুহূর্তে আমি ঠিক এর তীব্রতা বুঝতে না পারলেও পরবর্তীতে আমার ভুল বুঝতে পারি। আমি স্বীকার করছি আমার কাজটা করা ঠিক হয়নি, আমি মন থেকে এর জন্য অনুতপ্ত। আমি অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করছি।
এদিকে, শনিবার (২৮ মার্চ) দুপুরে যশোর জেলা প্রশাসক মো. শফিউল আরিফ জানান, জনপ্রশাসনসচিব শেখ ইউসুফ হারুন বয়স্ক নাগরিকদের লাঞ্ছিত করার ঘটনায় জরুরি ভিত্তিতে এসব পদক্ষেপ নেওয়ার নিদের্শ দিয়েছেন। অভিযুক্ত ওই নারী কর্মকর্তা সাইয়েমা হাসানকে নিজ দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ।
প্রসঙ্গত , যশোরের মণিরামপুরে করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা না মানায় তিন বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করে সেই ছবি নিজ মোবাইলে ধারণের ঘটনায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন এসিল্যান্ড সাইয়েমা হাসান। বিষয়টিকে দুঃখজনক ও অনভিপ্রেত আখ্যা দিয়ে ছবি ভাইরাল করেছেন স্থানীয় বিভিন্ন পেশাজীবীরা। শুক্রবার বিকেল ৫টার দিকে যশোরের মণিরামপুর উপজেলার চিনাঢোলা বাজারে এ ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ছবিতে দেখা গেছে, এক বৃদ্ধ ভ্যানচালক এবং আরো দুই বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করিয়ে ছবি তুলছেন সাইয়েমা হাসান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft