মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
জাতীয়
করোনা:
বিমানের সব রুটের ফ্লাইট চলাচল বন্ধ
কাগজ ডেস্ক :
Published : Saturday, 28 March, 2020 at 10:50 AM
বিমানের সব রুটের ফ্লাইট চলাচল বন্ধকরোনাভাইরাসের কারণে সাত দিনের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনসের লন্ডন ও ম্যানচেস্টার ফ্লাইট স্থগিত করা হয়েছে। আগামী ৩০ মার্চ থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। এর ফলে বিমানের ১৭টি আন্তর্জাতিক রুটেই ফ্লাইট চলাচল বন্ধ হয়ে গেল।
শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোকাব্বির হোসেন সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, ‘বিদ্যমান পরিস্থিতিতে বিমানের লন্ডন ও ম্যানচেস্টার ফ্লাইট আপাতত সাত দিনের জন্য স্থগিত করা হয়েছে। আগামী ২৯ মার্চ ঢাকা থেকে ওই দুই গন্তব্যে ফ্লাইট যাবে এবং পরদিন ফিরে আসবে। এরপর স্থগিতের সিদ্ধান্ত কার্যকর হবে।’
যাত্রী সংকট ও স্ব স্ব দেশের নিষেধাজ্ঞা কারণে ইতোমধ্যে আন্তর্জাতিক সব রুটে ১৫ এপ্রিল পর্যন্ত ফ্লাইট বন্ধ করেছে বিমান। পাশাপাশি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নিষেধাজ্ঞার কারণে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচলও বন্ধ রয়েছে।
চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসের কারণে শুধু বিমান নয়, বিশ্বের বেশিরভাগ এয়ারলাইন্সই তাদের ফ্লাইটের সংখ্যা সীমিত করেছে। অনেক দেশই ভিন দেশের ফ্লাইটের আগমনে নিষেধাজ্ঞা জারি করেছে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতেই দেশগুলোর বিমান চলাচল কর্তৃপক্ষ এ ধরনের সিদ্ধান্তে গেছে।
সবশেষ হিসাবে, করোনায় বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে পাঁচ লাখ। মারা গেছেন সাড়ে ২৪ হাজারেরও বেশি মানুষ। যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১১ হাজার ৬৫৮ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৭৮ জন। বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ৪৮ জন, মারা গেছেন ৫ জন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft