বুধবার, ১৫ জুলাই, ২০২০
জাতীয়
লন্ডন ও ম্যানচেস্টার ফ্লাইট স্থগিত, বন্ধ বিমানের সব রুট
ঢাকা অফিস :
Published : Friday, 27 March, 2020 at 8:49 PM
লন্ডন ও ম্যানচেস্টার ফ্লাইট স্থগিত, বন্ধ বিমানের সব রুটযুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট সাত দিনের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। এর মাধ্যমে বিমানের সব রুটের ফ্লাইটই বন্ধ হয়ে গেল।
শুক্রবার (২৭ মার্চ) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোকাব্বির হোসেন সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।
তিনি বলেন, ‘বিদ্যমান (করোনাভাইরাসের কারণে সৃষ্ট) পরিস্থিতিতে বিমানের লন্ডন ও ম্যানচেস্টার রুটের ফ্লাইট আপাতত সাতদিনের জন্য স্থগিত করা হলো। আগামী ২৯ মার্চ ঢাকা থেকে ওই দু’টি গন্তব্যে ফ্লাইট যাবে এবং পরদিন ফেরত আসবে। এরপর স্থগিতের সিদ্ধান্ত কার্যকর হবে।’
যাত্রী সঙ্কট ও স্ব স্ব দেশের নিষেধাজ্ঞার কারণে ইতোমধ্যে আন্তর্জাতিক সব রুটে ১৫ এপ্রিল পর্যন্ত ফ্লাইট বন্ধ করেছে বিমান। পাশাপাশি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নিষেধাজ্ঞার কারণে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচলও বন্ধ রয়েছে।
চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসের কারণে শুধু বিমান নয়, বিশ্বের বেশিরভাগ এয়ারলাইন্সই তাদের ফ্লাইটের সংখ্যা সীমিত করেছে। অনেক দেশই ভিনদেশের ফ্লাইটের আগমনে নিষেধাজ্ঞা জারি করেছে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতেই দেশগুলোর বিমান চলাচল কর্তৃপক্ষ এ ধরনের সিদ্ধান্তে গেছে।
সবশেষ হিসাবে, করোনায় বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে পাঁচ লাখ। মারা গেছেন সাড়ে ২৪ হাজারেরও বেশি মানুষ। যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১১ হাজার ৬৫৮ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৭৮ জন। বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ৪৮ জন, মারা গেছেন ৫ জন।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft