মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০
বিনোদন সংবাদ
করোনা থেকে বাঁচতে ওষুধের সন্ধান দিলেন অভিনেত্রী সুস্মিতা
বিনোদন ডেস্ক :
Published : Friday, 27 March, 2020 at 4:13 PM
করোনা থেকে বাঁচতে ওষুধের সন্ধান দিলেন অভিনেত্রী সুস্মিতাবিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়েছে। মারাত্মক ছোঁয়াচে এই ভাইরাস থেকে বাঁচতে মানুষ একে অপরের কাছ থেকে দূরত্ব বজায় রেখে চলছে এ ভাইরাসের প্রাদুর্ভাবে যখন গোটা বিশ্ব দিশেহারা, তখন প্রাণঘাতী এই ভাইরাস থেকে পরিত্রাণে ওষুধের সন্ধান দিলেন বলিউড অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী সুস্মিতা সেন।শুধু ওষুধের সন্ধানই দিলেন, সামাজিক মাধ্যমে সেই ওষুধের বোতলের ছবিও শেয়ার করেছেন তিনি।
আর সকলেই একবাক্যে স্বীকার করছেন, সুস্মিতার প্রস্তাবিত ওষুধটি করোনাভাইরাস প্রতিরোধে আসলেই কার্যকর।
ভারতজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। বলিউড তারকারাও সব ব্যস্ততা ঝেড়ে ফেলে যে যার মতো করে কোয়ালিটি টাইম কাটাচ্ছেন নিজের ঘরের আপন মানুষদের সঙ্গে। আর তাদের সময়যাপনের মুহূর্তগুলো শেয়ার করছেন সামাজিক মাধ্যমে।
শুক্রবার সুস্মিতা সেন ইনস্টাগ্রামে প্রাণঘাতী কোভিড-১৯’র এক বোতল ওষুধের ছবি শেয়ার করেছেন। সঙ্গে লিখেছেন, যখন আপনারা বাড়িতে আছেন, দয়া করে ডাক্তারের পরামর্শ ছাড়া নিজে নিজেই কোনো ওষুধ খাওয়া শুরু করবেন না। আপনার ও আপনার পরিবারের জন্য এই কথাগুলো বলছি। তথ্যগুলো কর্নেল ইউনিভার্সিটি থেকে পাওয়া।
সুস্মিতা জানান, কোভিড-১৯ বিষয়ে ভিয়েনার ল্যাবরেটরি গবেষণা বলছে, যারা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের সিংহভাগ রোগী চিকিৎসাকালে ইবুপ্রোফেন নিয়েছিলেন। যারা সেরে উঠেছেন তারা কেউ ইবুপ্রোফেন নেননি। সুতরাং আপনারা এটা নেবেন না। যদি আপনাদের কারো মধ্যে লক্ষণ দেখা দেয়, শুধু প্যারাসিটামল খান। কোনো ইবুপ্রোফেন বা এনএসএইডস (নন স্টেরয়ডাল অ্যান্টি ইনফ্লামেটরি ড্রাগস) খাবেন না। এ বিষয়ে অনলাইনে কিছু আর্টিকেলও পাবেন।
এই বক্তব্যের সঙ্গে সুস্মিতা তার প্রস্তাবিত করোনাবিরোধী মোক্ষম ওষুধের ছবিটা শেয়ার করেন।
ছবিতে দেখা যায়, কোভিড-১৯ ওষুধের বোতলে লেখা ‘স্টে হোম’ অর্থাৎ বাড়িতে থাকুন। সেসঙ্গে ওষুধটি যে শতভাগ কার্যকর, সেটাও উল্লেখ করা হয়েছে। আপাতত করোনা ভাইরাস থেকে বাঁচার এটাই একমাত্র উপায় বলে মানছেন বিশ্বের সব গবেষক, চিকিৎসক ও রাষ্ট্রনায়করা।
প্রসঙ্গত, ভারতে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০০ ছাড়িয়ে গেল। শুক্রবার সকাল পর্যন্ত আরও ৩০ জনের নতুন করে আক্রান্ত হওয়ার খবর মিলেছে। এর ফলে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ঠেকেছে ৭২৪-এ। ইতিমধ্যেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৮। এখনও পর্যন্ত আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬৬ জন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft