শনিবার, ১১ জুলাই, ২০২০
জাতীয়
বিএনপিকে সরকারের সঙ্গে কাজ করার আহ্বান
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 25 March, 2020 at 7:16 PM
বিএনপিকে সরকারের সঙ্গে কাজ করার আহ্বানবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি দিয়ে প্রধানমন্ত্রীর উদারতা ও মহানুভবতার কারণে করোনা মোকাবিলায় বিএনপিকে সরকার ও আওয়ামী লীগের সঙ্গে একযোগে জনগণের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
বুধবার (২৫ মার্চ) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের মাঝে কোভিড-১৯ প্রতিরোধমূলক সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বেগম খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়েছিলো এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করা হয়েছিল। তার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী তার সিআরপিসি ৪০১ (১) ক্ষমতাবলে খালেদা জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এবং তাকে মুক্তি দেয়ার ব্যবস্থা গ্রহণ করেছেন।
মির্জা ফখরুল বলেছেন- খালেদা মুক্তি পেয়েছেন, এখন করোনা থেকেও দেশ মুক্তি পাবে- এমন প্রতিক্রিয়ার বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সামাজিক যোগাযোগের মাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমে ফখরুল সাহেবের বরাত দিয়ে প্রচারিত সংবাদটি দেখেছি। করোনাভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ। এর সঙ্গে খালেদা জিয়ার মুক্তির কোন সম্পর্ক নেই। কিন্তু এটি যদি তিনি বলে থাকেন, তাহলে আমি আশা করব এ ধরনের দায়িত্বহীন কথা কেউ বলবে না।
খালেদার মুক্তির বিষয়ে বিএনপির সাধুবাদ প্রসঙ্গে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম সাহেব তাৎক্ষণিকভাবে সাধুবাদ না জানালেও বিএনপির পক্ষ থেকে কিন্তু পরবর্তীতে সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে এবং সরকারকে ধন্যবাদ জানানো হয়েছে। বেগম খালেদা জিয়ার আইনজীবী ও পরিবারের পক্ষ থেকেও ধন্যবাদ জানানো হয়েছে।
তিনি বলেন, আমরা চাই নেতিবাচক রাজনীতি থেকে বিএনপি বেরিয়ে আসবে করোনাভাইরাস মোকাবিলার ক্ষেত্রেও তাদের পক্ষ থেকে অনেক ধরনের নেতিবাচক কথাবার্তা ইতিপূর্বে বলা হয়েছ। আমি আশা করব করোনা মোকাবিলায় সরকার, আওয়ামী লীগের সঙ্গে একযোগে জনগণের পাশে দাঁড়ানোর জন্য তাদের আহ্বান জানাই।
তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এরইমধ্যে সরকারি ছুটি দেয়া হয়েছে, এবং যানবাহন চলাচল এবং গণপরিবহন বন্ধ করা হয়েছে। আমরা আশা করি আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় এ মহাদুর্যোগ থেকে আমাদের দেশ ও দেশের মানুষকে রক্ষা করতে পারবো।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft