রবিবার, ০৯ আগস্ট, ২০২০
জাতীয়
খালেদা জিয়ার সাজা স্থগিত
প্রধানমন্ত্রী অনন্য উদারতার পরিচয় দিলেন : কাদের
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 25 March, 2020 at 3:25 PM
প্রধানমন্ত্রী অনন্য উদারতার পরিচয় দিলেন : কাদেরবিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা স্থগিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনন্য উদারতার পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বুধবার (২৫মে মার্চ) দুপুরে, সচিবালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।
ওবায়দুল কাদের বলেন, 'এখন থেকে ১০-১১ দিন আগে আবেদনটি করা হয়েছিলো। এখানে যে ফৌজদারি কার্যবিধির কথা বলা হয়েছে, এটা নিশ্চই তারাও জানে। তারা পরিবার থেকে আবেদন ইচ্ছা করলেই করতে পারতেন, আগেও করতে পারতেন। তারা তো আবেদন করেছে কয়েকদিন আগে।
তিনি বলেন, এখন শুধু আনুষ্ঠানিকতার কিছু বিষয় বাকি আছে। ফরমালিটিজ কমপ্লিট হলে খালেদা জিয়া মুক্তি পাবেন। বিএনপির উচিত বিষয়টিকে ইতিবাচকভাবে নিয়ে করোনা মোকাবিলায় সরকারকে সহযোগিতা করা।'
আইনি প্রক্রিয়া শেষ হলে আজ বুধবারই মুক্তি পেতে পারেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। আইন মন্ত্রণালয় থেকে মুক্তি সংক্রান্ত সুপারিশের নথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চলে গেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এখন সারসংক্ষেপ তৈরি করে প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানোর প্রক্রিয়া চালাচ্ছে। সরকার প্রধানের অনুমোদন মিললে, খালেদা জিয়াকে মুক্তির নির্দেশনার কাগজপত্র কারাগারে পাঠানো হবে।
এর আগে, মঙ্গলবার (২৪শে মার্চ) বিশেষ পরিস্থিতি বিবেচনায় নিয়ে দুটি শর্তে খালেদা জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত রেখে তাকে মুক্তির সিদ্ধান্ত নেয় সরকার। আইনমন্ত্রী আনিসুল হক জানান, খালেদা জিয়ার পরিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এবং আইনমন্ত্রীর কাছে উন্নত চিকিৎসার জন্য নির্বাহী আদেশে তার মুক্তি চেয়ে আবেদন করেছিলেন। তার প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশে আইনি প্রক্রিয়া অনুসরণ করে মানবিক দিক বিবেচনা করে ফৌজদারি কার্যবিধি ৪০১ ধরায় বেগম খালেদা জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত রেখে নিজ বাসায় অবস্থান করে চিকিৎসা নেয়ার শর্তে এবং এই সময়ে বিদেশে না যাওয়ার শর্তে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft