রবিবার, ০৭ জুন, ২০২০
জাতীয়
দেশজুড়ে সেনা মোতায়েন শুরু
বুধবার থেকে তৎপরতা
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 24 March, 2020 at 5:08 PM
দেশজুড়ে সেনা মোতায়েন শুরুকরোনা মহামারি প্রতিরোধে সরকার গৃহিত পদক্ষেপ বাস্তবায়নে স্থানীয় প্রশাসনকে সহায়তায় দেশের বিভিন্ন জেলায় সেনাবাহিনী মোতায়েন শুরু হয়েছে। সারাদেশ সেনা মোতায়েন সম্পন্ন হওয়ার পর বুধবার (২৫ মার্চ) থেকে সেনাবাহিনী পুরোপুরি তৎপরতা শুরু করবে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। সেনাবাহিনীর পাশাপাশি করোনো প্রতিরোধে মাঠে থাকছে নৌ এবং বিমানবাহিনীও।
মঙ্গলবার (২৪ মার্চ ) গণমাধ্যমে পাঠানো আইএসপিআরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ এবং ছড়িয়ে পড়ার ঝুঁকি বিবেচনায় সরকার দেশের সব জেলায় সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। সে নির্দেশনা মোতাবেক ‘এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় আজ মঙ্গলবার (২৪ মার্চ) দেশের সব বিভাগ এবং জেলায় মোতায়েন সম্পন্ন শেষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনকে সহায়তা করবে সেনাবাহিনী।
বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, বুধবার থেকে পরিস্থিতি মোকাবিলায় সারাদেশে পুরোপুরিভাবে কাজ শুরু করবে সেনাবাহিনী। এসময়ে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত এবং বিদেশফেরতদের কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের পদক্ষেপে সহায়তা ও সমন্বয় করবেন সেনা সদস্যরা। এছাড়া বিভাগ এবং জেলা পর্যায়ে প্রয়োজনে মেডিক্যাল সহায়তা দেবে সেনাবাহিনী।
এছাড়া উপকূলীয় এলাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তায় কাজ করবে নৌবাহিনী। আর বিমানবাহিনী হাসপাতালের প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী ও জরুরি পরিবহন কাজে নিয়োজিত থাকবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft