মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০
জাতীয়
জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না আসার অনুরোধ
কাগজ ডেস্ক :
Published : Monday, 23 March, 2020 at 9:06 PM
জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না আসার অনুরোধআগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ থাকবে। এ সময় সরকারের তরফ থেকে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না আসার অনুরোধ জানানো হয়েছে। সোমবার (২৩ মার্চ) বিকেলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ব্রিফিংয়ে এ অনুরোধ জানান।
তিনি বলেন, জনসাধারণকে অনুরোধ করা যাচ্ছে যে, তারা যেন এ সময় জরুরী প্রয়োজন ব্যতীত (খাদ্যদ্রব্য ও ঔষধ ক্রয়, চিকিৎসা, মৃতদেহের সৎকার ইত্যাদি) কোনভাবেই বাড়ির বাইরে না আসেন। এসময় বিভিন্ন অফিস-আদালতের প্রয়োজনীয় কার্যাবলী অনলাইনে সম্পাদন করতে হবে উল্লেখ করে তিনি বলেন, সরকারী অফিসগুলোর মধ্যে যারা প্রয়োজন মনে করবে তারা অফিস খোলা রাখবে।
গণপরিবহন চলাচল সীমিত থাকবে জানিয়ে সচিব বলেন, জনসাধারণকে যথাসম্ভব গণপরিবহন পরিহারে পরামর্শ দেয়া যাচ্ছে। যারা জরুরী প্রয়োজনে গণপরিবহন ব্যবহার করবেন তাদেরকে অবশ্যই করোনা ভাইরাস সংক্রমিত হওয়া থেকে মুক্ত থাকার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে। গাড়িচালক এবং সহকারীদেরকে অবশ্যই মাস্ক ও গ্লাভস পড়াসহ পর্যাপ্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।
জনগণের প্রয়োজন বিবেচনায় ছুটিকালীন বাংলাদেশ ব্যাংক সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু রাখার প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবে বলেও জানান তিনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft