রবিবার, ৩১ মে, ২০২০
জাতীয়
আজ মধ্যরাত থেকে ৪টি ছাড়া আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল
কাগজ ডেস্ক :
Published : Saturday, 21 March, 2020 at 4:09 PM
আজ মধ্যরাত থেকে ৪টি ছাড়া আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিলকরোনাভাইরাসের কারণে চারটি ফ্লাইট ছাড়া দেশের সব বিমানবন্দর থেকে আন্তর্জাতিক রুটে সব ফ্লাইট বাতিল করা হয়েছে। আজ শনিবার রাত ১২টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। আগামী ৩১ মার্চ পর্যন্ত এই চলাচল বন্ধ থাকবে।
সিভিল এভিয়েশন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনাভাইরাস প্রতিরোধে চীন, যুক্তরাজ্য, থাইল্যান্ড ও হংকং ছাড়া মধ্যরাত থেকে দেশের সব বিমানবন্দর থেকে আন্তর্জাতিক রুটে সব ফ্লাইট বন্ধ করা হচ্ছে।
চারটি ছাড়া ১০ দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করছে বাংলাদেশ। দেশগুলো হচ্ছে- কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত। এসব দেশ থেকে কোনো ফ্লাইট ঢাকায় অবতরণ করতে পারবে না।
এ সংক্রান্ত নোটিশ টু এয়ারম্যান (নোটাম) জারি করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। নোটিশে ২১-৩১ মার্চ পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে জানানো হয়েছে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে বিশ্বের ১৮টি রুটে ফ্লাইট পরিচালনা করতো। এসব রুটে বিমানের সাপ্তাহিক ফ্লাইট ছিল ২১৮টি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft