মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সাতক্ষীরায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে ৫০, মোট ৮৭
সাতক্ষীরা প্রতিনিধি :
Published : Thursday, 19 March, 2020 at 7:53 PM
সাতক্ষীরায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে ৫০, মোট ৮৭করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় বিদেশফেরত আরও ৫০ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ। বুধবার (১৮ মার্চ) বেলা ১২টা থেকে বৃহস্পতিবার (১৯ মার্চ) বেলা ১২টা অর্থাৎ গত চব্বিশ ঘণ্টায় তাদের কোয়ারেন্টাইনে নেওয়া হয়।
এ নিয়ে এ পর্যন্ত সাতক্ষীরায় বিদেশফেরত মোট ৮৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
এ দিকে, শহরের কামালনগরের মালদ্বীপ প্রবাসী কামরুজ্জামান নামের এক যুবক হোম কোয়ারেন্টাইন না মেনে বাহিরে ঘোরাঘুরি করায় ভ্রাম্যমাণ আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা ও ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন তাকে এ জরিমানাসহ কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।
অপরদিকে, শ্যামনগরের কুয়েত প্রবাসী রঞ্জু ইসলামকে একই অপরাধে ৫ হাজার টাকা জরিমানা ও ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
এ দিকে, জেলা প্রশাসন করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে দফায় দফায় জরুরি সভা করছেন।
সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত জানান, বিদেশ ফেরত এসব ব্যক্তিদের বিশেষ নজরদারিতে রাখা হয়েছে। তারা যেন ঘরের বাইরে ঘোরাফেরা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের ওপর স্থানীয় স্বাস্থ্য বিভাগ, ইউনিয়ন পরিষদ ও গ্রাম পুলিশকে নজরদারিতে রাখতে বলা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে তাকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে।
তিনি আরও জানান, সাতক্ষীরায় এখনো পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কোনো রোগী পাওয়া যায়নি।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft