মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
জাতীয়
পদ্মা সেতুর ৪২টি কলামের ৪১টির নির্মাণ কাজ সম্পন্ন
কাগজ ডেস্ক :
Published : Thursday, 19 March, 2020 at 7:50 PM
পদ্মা সেতুর ৪২টি কলামের ৪১টির নির্মাণ কাজ সম্পন্নপদ্মা সেতুর নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। এরইমধ্যে ৪২টি কলামের মধ্যে ৪১টির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে বলে সংসদীয় কমিটিকে জানিয়েছে মন্ত্রণালয়। এখন পর্যন্ত ৩ দশমিক ৯ কিলোমিটার সেতু দৃশ্যমান হয়েছে। পদ্মা সেতুর নির্মাণ কাজে সন্তোষ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। ২০২১ সালের জুনের মধ্যে পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে সংসদ ভবনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে পদ্মা সেতু প্রকল্প নিয়ে আলোচনাকালে এসব তথ্য উঠে আসে।
বৈঠকে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের সার্বিক কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক সংসদীয় কমিটিকে জানান যে, ২০২০ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ২৯৪টি পাইলের মধ্যে সবগুলো এবং ৪২ টি পিয়ার কলামের মধ্যে ৪১ টি পিয়ার নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। তাছাড়া, এ পর্যন্ত ২৬তম স্প্যান বসানোর মাধ্যমে ৩.৯ কিলোমিটার সেতু দৃশ্যমান হয়েছে।
বৈঠকে পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের সার্বিক কার্যক্রমের অগ্রগতিতে কমিটি কর্তৃক সন্তোষ প্রকাশ এবং নির্ধারিত সময় জুন ২০২১ এর মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত করার জন্য কমিটি সুপারিশ করা হয়।
এছাড়া, মহাসড়কে থ্রি হুইলার, নসিমন, করিমন, রিকসা, ভ্যান বন্ধসহ স্পিড ব্রেকার অপসারণের জন্যও কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।
বৈঠকের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী “মুজিব বর্ষ ২০২০” উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, মো. ছলিম উদ্দীন তরফদার এবং সৈয়দ আবু হোসেন অংশগ্রহণ করেন।
এছাড়া সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবদ্বয়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক, বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft