শনিবার, ০৪ এপ্রিল, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাগেরহাটে হোম কোয়ারেন্টাইনে ২৫৫ জন
বাগেরহাট প্রতিনিধি :
Published : Thursday, 19 March, 2020 at 8:33 PM
বাগেরহাটে হোম কোয়ারেন্টাইনে ২৫৫ জনকরোনা ভাইরাস আতঙ্কে প্রবাসীদের যখন ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে, সেখানে বাগেরহাট জেলার চিত্র একটু ভিন্ন।
বিশ্বের বিভিন্ন দেশে করোনা আতঙ্ক দেখা দেওয়ার পর দেশে ফিরে আসা প্রবাসীদের মধ্যে ৩ হাজার ৩০০ জন প্রবাসী ফেরত আসে বাগেরহাটে। যার মধ্যে ২৫৫ জনকে হোক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
বাগেরহাট জেলা প্রশাসন সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তবে কোনো প্রবাসী নির্দেশনা না মানলে আইন প্রয়োগের মাধ্যমে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।
তিনি জানান, করোনা প্রতিরোধ, সচেতনতা বৃদ্ধি এবং বিদেশ ফেরতদের কোয়ারেন্টাইনে নিশ্চিতের জন্য আমরা জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করেছি। তারা সচেতনতা বৃদ্ধি ও বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে কাজ করবে।
ইমিগ্রেশন পুলিশের তথ্য অনুযায়ী গেল কয়েকদিনে বাগেরহাটে ৩ হাজার ৩শ প্রবাসী এসেছেন। এদের মধ্যে ২৫৫ জন বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। আমরা গ্রাম পুলিশদের সহায়তায় বাগেরহাটের মধ্যে যারা অবস্থান করছে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিত করছি। তবে বিদেশ ফেরত কোনো ব্যক্তি যদি হোম কোয়ারেন্টাইনে না থাকতে চান, তাকে প্রথমে বোঝানে হবে। যদি না বোঝেন, তাহলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাসহ হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, বাগেরহাট জেলা সদর হাসপাতালে ২০০টি এবং জেলা সদরের বাইরে ৮টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ নিকটবর্তী স্থানে প্রত্যেকটিতে ১০০ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। এছাড়া সার্বিক পরিস্থিতি তদারকির জন্য জেলা প্রশাসকের নেতৃত্বে ১১ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। পাশাপাশি ডাক্তার ও নার্সদের সমন্বয়ে র‍্যাপিড রেসপন্স টিম গঠন করা হয়েছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই। সর্তক থাকার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft