বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০
সারাদেশ
কুয়াকাটা সৈকত থেকে পর্যটকদের সরিয়ে নিতে মাইকিং
কাগজ ডেস্ক :
Published : Thursday, 19 March, 2020 at 2:55 PM
কুয়াকাটা সৈকত থেকে পর্যটকদের সরিয়ে নিতে মাইকিংকরোনাভাইরাস সংক্রমণ রোধে কুয়াকাটা সৈকতে পর্যটদের চলাচল নিষিদ্ধ করেছে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ। আগত পর্যটকদের নিজ নিজ বাড়ি ফিরে যাওয়ার জন্য বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় মাইকিং করা হয়েছে। একইসঙ্গে সৈকতের সকল দোকানপাট সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
পটুয়াখালী জেলা প্রশাসনের নির্দেশে সৈকতের বিভিন্ন পয়েন্টে মাইকিং করা হয়। এদিকে উপজেলার প্রতিটি ইউনিয়নের সকল চেয়ারম্যানদের সতর্কতামূলক মাইকিং করার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।
কুয়াকাটা সী ট্যুর অ্যান্ড ট্রাভেলস এর পরিচালক জনি আলমগীর জানান, বুধবার বিকেল ৫টার দিকে ট্যুরিস্ট পুলিশের নির্দেশে আমাদের অফিস বন্ধ করা হয়েছে। এছাড়া আমাদের মাইক দিয়ে ঘোষণা দিয়ে তারা পর্যটকদের সরিয়ে নিয়েছেন।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি জহিরুল ইসলাম জানান, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সকল পর্যটকদের বৃহস্পতিবারের মধ্যে বাড়ি ফিরে যেতে বলা হয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে বাংলাদেশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকায় এই উদ্যোগ নিয়েছে কুয়াকাটা টুরিস্ট পুলিশ। এছাড়া হোটেল মালিকদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কক্ষ বুকিং না রাখার অনুরোধ করা হয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমান জানান, করোনাভাইরাস মোকাবেলায় সরকার সতর্ক অবস্থা জারি করেছে। তার অংশ হিসেবে সকল ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। কুয়াকাটায় সমগ্র দেশের মানুষের সমাগম হয়, সে কারণে ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের নিজ নিজ গন্তব্যে যেতে বাধ্য করছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft