বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০
জাতীয়
সঙ্গরোধ না মানলে আইনি ব্যবস্থা : আইইডিসিআর
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 18 March, 2020 at 7:16 PM
সঙ্গরোধ না মানলে আইনি ব্যবস্থা : আইইডিসিআরবিদেশ থেকে দেশে ফিরলে অবশ্যই ১৪ দিন ঘরে থাকতে হবে। সঙ্গরোধ বা কোয়ারেন্টাইন না মানলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
বুধবার (১৮ মার্চ) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
তিনি বলেন,  নতুন করে ৪ জন আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্তের সংখ্যা ১৪ জন। নতুর করে আক্রান্তের মধ্যে একজন নারী ও ৩ জন পুরুষ। আক্রান্তদের একজন আগে যারা আক্রান্ত ছিলেন তাদের পরিবারে সদস্য। বাকি তিন জন বিদেশ থেকে এসেছেন। এদের ২ জন ইতালি, একজন কুয়েত থেকে এসেছে। এখন পর্যন্ত ১৬ জন আইসোলেশনে আছেন। আর ৪২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন।
আইইডিসিআর পরিচালক বলেন, হটলাইন নিয়ে অভিযোগ রয়েছে। আমরা এই ব্যবস্থাটিকে সহজ করার জন্য ইমেইল এবং ফেসবুক চালু করেছি। আপনারা মেসেজ করে জানাতে পারেন। এছাড়াও করোনা সংক্রান্ত অ্যাপ চালু করা হবে।
কোভিড-১৯ ছোঁয়াচে রোগ তবে মারাত্মক রোগ নয়। প্রতিরোধের বিষয়ে সচেতন হতে হবে। হাঁচি-কাশির শিষ্টাচার মেনে চলার চেষ্টা করুন। খুব প্রয়োজন না হলে বাইরে যাওয়া থেকে বিরত থাকুন। অসুস্থ অবস্থায় গণপরিবহন এড়িয়ে চলুন। উচ্চ ঝুঁকি অর্থাৎ বয়স্করা একটু অতিরিক্ত সচেতন থাকুন। বাইরে যাওয়া থেকে বিরত থাকুন। হাঁচি কাশি আছে এমন রোগীদের কাছ থেকে দূরে থাকার চেষ্টা করুন- যোগ করেন তিনি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft