রবিবার, ১২ জুলাই, ২০২০
জাতীয়
সহায়তার আগে বস্তি উচ্ছেদ নয় : শিল্পমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 14 March, 2020 at 8:20 PM
সহায়তার আগে বস্তি উচ্ছেদ নয় : শিল্পমন্ত্রীরাজধানীর জননিরাপত্তা নিশ্চিত করতে সরকার সাময়িকভাবে রাসায়নিকদ্রব্য সংরক্ষণের জন্য কয়েকটি প্রকল্প বাস্তবায়ন করেছে। এরইমধ্যে ঢাকার শ্যামপুরে অস্থায়ী রাসায়নিক গুদামের কাজ শুরু হয়েছে। গুদাম নির্মাণে টঙ্গীর কাঁঠালদিয়ায় মৌজায় বিএসইসি’র ছয় একর নিজস্ব সম্পত্তির ওপর বস্তি গড়ে ওঠায় তাদের কথা চিন্তা করে সরকারের পক্ষ থেকে সহায়তার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।
শনিবার (১৪ মার্চ) দুপুরে টঙ্গীর কাঁঠালদিয়ায় এলাকায় বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের মাধ্যমে দ্বিতীয় অস্থায়ী রাসায়নিক গুদাম নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
শিল্পমন্ত্রী বলেন, ‘শিল্প ক্ষেত্রে অনেক উন্নয়ন সাধন করেছে সরকার। উন্নয়নের বিশাল প্রভাব পড়েছে শিল্পে। এই খাতের বিপ্লব ঘটাতে নিরাপত্তার জোরদার করতে হবে।’
শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিমের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- শিল্প প্রতিমন্ত্রী কামাল আহম্মেদ মজুমদার, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিএসসি’র চেয়ারম্যান রইস উদ্দিন, প্রকল্প পরিচালক মনিরুজ্জামান খান প্রমুখ।
এক নজরে প্রকল্পের পরিসর
সরকারি অর্থায়নে টঙ্গীর কাঁঠালদিয়ায়য় বিএসইসির নিজস্ব ৬ একর জায়গায় প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্পের আওতায় ৫৩টি অস্থায়ী রাসায়নিক গুদাম, ভূমি উন্নয়ন/মাটি ভরাট, ১ লাখ গ্যালন ধারণ ক্ষমতাসম্পন্ন একটি ওভারহেড ও একটি আন্ডার গ্রাউন্ড পানির ট্যাংক নির্মাণ, ফায়ার হাইড্র্যান্টসহ স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপক ব্যবস্থা স্থাপন করা হবে। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৯১ কোটি ৭৪ লাখ ৪৬ হাজার টাকা। এই অস্থায়ী রাসায়নিক গুদাম প্রকল্পটি চলতি বছরের শেষের দিকে সম্পন্ন হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft