বুধবার, ০৩ জুন, ২০২০
ওপার বাংলা
করোনা আতঙ্কে পশ্চিমবঙ্গের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা
কাগজ ডেস্ক :
Published : Saturday, 14 March, 2020 at 8:20 PM
করোনা আতঙ্কে পশ্চিমবঙ্গের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণাচীনের সীমা অতিক্রম করে বিশ্বের যেসব দেশে প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়েছে সেগুলোর তালিকায় ভারতের নামও রয়েছে। এমন অবস্থায় প্রাণঘাতী এই ভাইরাস সংক্রমণের আশঙ্কায় ভারতের পশ্চিমবঙ্গের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।
দেশটির সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, আগামী ১৬ থেকে ৩১ মার্চ পর্যন্ত পশ্চিমবঙ্গের সব সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ জারি করেছে মুখ্যমন্ত্রীর দপ্তর।
তবে উচ্চ মাধ্যমিকসহ সিবিএসই এবং আইএসইর যেসব পরীক্ষা চলছে সেগুলোর তারিখ পরিবর্তন করা হয়নি। অর্থাৎ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে এসব পরীক্ষা।
মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, করোনা ভাইরাস ছড়ানোর পরিস্থিতি মাথায় রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), জাতিসংঘ এবং ভারতের কেন্দ্রীয় সরকার যে পরামর্শ দিয়েছে, তার ভিত্তিতেই রাজ্য সরকার স্কুল, মাদরাসা, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনস্বার্থের কথা বিবেচনা করেই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।
এ বিষয়ে শনিবার (১৪ মার্চ) এক বার্তায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ৩০ মার্চ ফের পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
এ দিকে উৎপত্তিস্থল চীনের সীমা অতিক্রম করে এর মধ্যে অন্তত ১২৫টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। সারা বিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ১ লাখ ৩৫ হাজার মানুষ। আর করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ইতোমধ্যে ৫ হাজার ছাড়িয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft