বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০
প্রেস বিজ্ঞপ্তি
বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল বাঙালির মুক্তির সনদ : যবিপ্রবি উপাচার্য
প্রেস বিজ্ঞপ্তি :
Published : Sunday, 8 March, 2020 at 6:24 AM
বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল বাঙালির মুক্তির সনদ : যবিপ্রবি উপাচার্যযশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেছেন, ১৯৭১ সালের ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ ছিল বাঙালি জাতির মুক্তির সনদ। এই ভাষণেই তিনি কৌশলে স্বাধীনতার ঘোষণাও দেন এবং কী কী করা লাগবে সেই নির্দেশনাও দিয়ে যান।
শনিবার যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে জাতির পিতার ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের উপর ‘ভাষণ প্রতিযোগিতা ও আলোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন ওপরোক্ত কথা বলেন।
যবিপ্রবির ৭ মার্চের কর্মসূচি শুরু হয় সকাল ৮টা ৪৫ মিনিটে যশোর শহরের বকুলতলায় অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে। এরপর বিশ^বিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। একইসঙ্গে বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতিও জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে। সকাল সাড়ে ৯টায় বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য।  
বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ওপর প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে প্রথম স্থান অধিকার করেন পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী এইচ এম মারুফ হাসান, দ্বিতীয় স্থান অধিকার করেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী ফাহাদ ফারদীন এবং তৃতীয় স্থান অধিকার করেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফরিদ আহমেদ। বিজয়ী শিক্ষার্থীদের হাতে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ এবং ‘আমার দেখা নয়া চীন’ বই তুলে দেয়া হয়।       




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft