সোমবার, ১৩ জুলাই, ২০২০
জাতীয়
দুবাই ও ইন্দোনেশিয়া সফরে যাচ্ছেন রেলমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Monday, 24 February, 2020 at 8:31 PM
দুবাই ও ইন্দোনেশিয়া সফরে যাচ্ছেন রেলমন্ত্রীরেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন দুবাইয়ের উদ্দেশে সোমবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা ত্যাগ করবেন। সেখান থেকে ইন্দোনেশিয়া সফরে যাবেন মন্ত্রী।
সংযুক্ত আরব আমিরাতের দুবাই ভিত্তিক মিডল ইস্ট রেল-এর আমন্ত্রণে দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ১৪তম মধ্যপ্রাচ্য রেলওয়ের আঞ্চলিক সবচেয়ে বড় ও সুপ্রতিষ্ঠিত রেল এর ওপর দুই দিনব্যাপি সম্মেলন ও মেলায় অংশগ্রহণ করতেই ঢাকা ত্যাগ করবেন তিনি।
সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
রেলপথ মন্ত্রী বাংলাদেশের ৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। আগামী ২৫ এবং ২৬ ফেব্রুয়ারি এ মেলা অনুষ্ঠিত হবে। উক্ত মেলায় বিশ্বের ২৭০টি খ্যাতনামা প্রতিষ্ঠান তাদের সর্বশেষ আধুনিক প্রযুক্তির মাধ্যমে বিপন্ন পরিবহন ব্যবস্থার সমাধান, টেকসই উদ্যোগ, বুদ্ধিদিপ্ত পরিবহন ব্যবস্থা, ব্যবস্থার সমন্বয় এবং তথ্য প্রযুক্তির রেল সমাধানের ওপর তাদের প্রদর্শনী দেখাবে।
প্রতিনিধি দলটি সোমবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে দুবাইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।
দুবাই সফর শেষে রেলপথ মন্ত্রী ইন্দোনেশিয়ান সরকারের আমন্ত্রণে ২৭ ফেব্রুয়ারি ইন্দোনেশিয়া গমন করবেন। ইন্দোনেশিয়াতে মন্ত্রী পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। ইন্দোনেশিয়ায় অবস্থানকালীন উভয় দেশের পারস্পরিক সম্পর্ক আরও বৃদ্ধির জন্য আলোচনা করবেন এবং ইন্দোনেশিয়ান রেলওয়ের কারখানা এবং অবকাঠামো সুবিধা পরিদর্শন করবেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft