বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০
জাতীয়
নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করছে দুদক
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 19 February, 2020 at 8:31 PM
নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করছে দুদকসাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ঘুষ চাওয়ার মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগে সাবেক মন্ত্রী নাজমুল হুদার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার কমিশনের বৈঠকে এই অনুমোদন দেয়া হয়।
দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য ঢাকা টাইমসকে জানান, প্রাথমিকভাবে মামলাটি কাল্পনিক ও সাজানো প্রমাণিত হয়েছে। অসৎ উদ্দেশ্যে আদালতের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে নাজমুল হুদা মিথ্যা মামলা করেছেন। প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্যে বিষয়টি প্রমাণিত হওয়ায় নাজমুল হুদার বিরুদ্ধে ২০০৪ এর ২৮(গ) (২) ধারায় একটি নিয়মিত মামলার অনুমোদন দিয়েছে কমিশন।
গত ১৬ ফেব্রুয়ারি বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) চেয়ারম্যান ও বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার করা ঘুষের মামলা থেকে অব্যাহতি পান সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা। ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এই অব্যাহতি দেন।
গত ৪ ডিসেম্বর এসকে সিনহার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি মর্মে তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন প্রতিবেদন দাখিল করেন। অভিযোগ থেকে তাকে অব্যাহতি দেয়ার সুপারিশও করা হয় প্রতিবেদনে।
আদালতে দুদকের পরিদর্শক আমিনুল ইসলাম বলেন, এসকে সিনহার বিরুদ্ধে দুটি মামলা ছিল। যার মধ্যে নাজমুল হুদার মামলায় তাকে অভিযোগ থেকে অব্যাহতির সুপারিশ করেছিলেন তদন্ত কর্মকর্তা। আদালত সেই আবেদন মঞ্জুর করে।
চার কোটি টাকা স্থানান্তর ও আত্মসাতের অভিযোগে দুদকের করা অপর মামলায় সিনহার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের পর বিচার শুরুর প্রক্রিয়া চলছে।
২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর এসকে সিনহার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করেন ব্যারিস্টার নাজমুল হুদা। পরে দুদক তদন্ত শুরু করে। মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft