সোমবার, ১৩ জুলাই, ২০২০
সারাদেশ
অভিনব কায়দায় ইসরায়েলি সেনাদের ফাঁদে ফেলছে হামাস
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 16 February, 2020 at 8:27 PM
অভিনব কায়দায় ইসরায়েলি সেনাদের ফাঁদে ফেলছে হামাসফিলিস্তিনি প্রতিরোধ সংগঠন হামাসের সঙ্গে ইসরায়েলের দ্বন্দ্বের কথা কারও কাছেই অজানা নয়। কয়েকদিন পর পরই ইসরায়েলি বাহিনীর সঙ্গে সশস্ত্র সংগ্রামে জড়ায় হামাস। এজন্য অতীতে বিভিন্ন উপায়ে ইসরায়েলিদের ওপর গোয়েন্দা তৎপরতা চালিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনটি। এবার নতুন করে গোয়েন্দা তৎপরতা চালানো শুরু করেছে তারা। তাও সম্পূর্ণ অভিনব কায়দায়।
রবিবারের (১৬ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে জেরুজালেম পোস্ট জানিয়েছে, ইসরায়েলি সেনাদের ফাঁদে ফেলতে সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তা নিচ্ছে হামাস।
ইতোমধ্যে বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা (আইডিএফ)। এক বিবৃতিতে আইডিএফ বলেছে, এই কাজে হামাস নারীদের ছবি ব্যবহার করে। তাও ইসরায়েলি নারী। নারীদের নাম দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইক আইডি খোলে তারা। সে সব আইডি থেকে ইসরায়েলি সেনাদের কাছে বন্ধুত্বের রিকুয়েস্ট পাঠানো হয়। আর যে ইসরায়েলি সেনা তাতে সাড়া দেন তার মোবাইলের যাবতীয় তথ্য চলে যায় হামাসের গোয়েন্দা বিভাগের কাছে।
আইডিএফের নিরাপত্তা বিভাগের প্রদান মনে করেন, এ কাজে হামাসকে সাহায্য করছে ইসরায়েলেরই বিভিন্ন সফটওয়্যার প্রতিষ্ঠান। কেননা, হ্যাকিংয়ের বিষয়টিকে বিবেচনায় রেখে ইসরায়েলি সেনাদের ইন্টারনেট ব্যবহার থেকে শুরু করেই যাবতীয় সবকিছুই কড়া নিরাপত্তা ও পর্যবেক্ষণের মধ্যে রাখা হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft