মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
জাতীয়
‘বেগম জিয়া বাংলাদেশের সবচাইতে সম্পদশালী রাজনীতিবিদ’
ঢাকা অফিস :
Published : Sunday, 16 February, 2020 at 8:25 PM
‘বেগম জিয়া বাংলাদেশের সবচাইতে সম্পদশালী রাজনীতিবিদ’বেগম জিয়া টেলিভিশনের পর্দায় আসলে অন্ধকার ঘর আলোতে ঝলমল করতো বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।
তিনি বলেন, সেই মানুষটি এখন ধীরে ধীরে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন এবং আস্তে আস্তে নিঃশেষ হচ্ছেন। আমি কিন্তু মনে করি না, বেগম জিয়া একা তিনি অসহায়। বেগম জিয়া বাংলাদেশের সবচাইতে সম্পদশালী রাজনীতিবিদ যার পেছনে ১৭ কোটি মানুষ আছে।
রোববার (১৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গণতন্ত্র ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেন। তিনি বলেন, যদি মনে করেন, জীবন বাঁচানোর জন্য যেকোনও মূল্যে আমরা বেগম জিয়ার মুক্তি চাই, সেই মূল্য এই সরকার দেবে না। একটা মানুষের মধ্যে মূল্যবোধই যদি না থাকে তাহলে কীভাবে মূল্য দেবে। যদি সরকারের মধ্যে সামান্য পরিমাণ কোনও মূল্যবোধ থাকত তাহলে তারা এত বড় নিষ্ঠুর হতে পারতো না। এই জন্যই লড়াই ছাড়া কোনও বিকল্প আছে বলে আমি মনে করি না। তাই আপনাদেরকে সিদ্ধান্ত নিতে হবে আপনারা কীভাবে বেগম জিয়াকে মুক্ত করবেন।
নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, আপনাদের যদি ঐক্যফ্রন্ট ভালো না লাগে, আপনাদের কাছে যদি মনে হয় আর কারও দরকার নেই, আমরা নিজেরাই পারব তাও ঠিক। কিন্তু বেগম জিয়ার মুক্তি কিন্তু লড়াই ছাড়া হবে না। লড়াইয়ের মাধ্যমেই বেগম জিয়াকে মুক্ত করতে হবে।
তিনি বলেন, বেগম জিয়াকে আমিও নেত্রী মানি। আমি যখন দু’বছর কারাগারে ছিলাম তখন তিনি যেখানে সুযোগ পেয়েছেন আমার মুক্তির কথা বলেছেন। আমার একটা কৃতজ্ঞতাবোধও আছে। আমি মনে করি এবং সবাই মনে করে, খুবই অন্যায়ভাবে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে।
নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, তার মুক্তির পথে আইনের কোনও বাধা নেই। তাহলে তিনি জামিন তো পেতেই পারেন। কিন্তু দেয়া হচ্ছে না।
বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, আপনারা বলছেন, আপনারা বেগম জিয়ার সুচিকিৎসা চান এবং নিঃশর্ত মুক্তি চান। সত্যিই কি আপনারা নিঃশর্ত মুক্তি চান? তাহলে ফোন করলেন কেন? কী কথা হয়েছে ফোনে?
ডাকসুর সাবেক এই ভিপি বলেন, তিনদিন আগে পত্রিকায় জানতে পারলাম, বেগম জিয়ার বোন তার সঙ্গে দেখা করে বাইরে এসে বললেন, তার একটি হাত বেঁকে গেছে আর একটি হাত বেঁকে যাচ্ছে। উনি ঠিকমতো দাঁড়াতে পারেন না, খেতে পারেন না।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft