মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
তুরস্ক সীমান্তে রাশিয়ার ভয়াবহ হামলা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 15 February, 2020 at 8:01 PM
তুরস্ক সীমান্তে রাশিয়ার ভয়াবহ হামলাতুরস্ক-সিরিয়া সীমান্তে ভয়াবহ বিমান হামলা চালিয়েছে রাশিয়া। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই হামলা চালানো হয়।
মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, তুরস্ক সমর্থিত সিরিয়ার বিদ্রোহী গোষ্ঠী হায়াত তাহরির আল শাম (এইচটিএস) নিয়ন্ত্রিত এলাকায় ভয়াবহ বিমান হামলা চালিয়েছে রাশিয়া। এতে সংগঠনটির বেশ কয়েকটি ঘাঁটি লন্ডভন্ড হয়ে গেছে।
ওই অঞ্চলে বিমান হামলা না চালাতে বার বার রাশিয়াকে সতর্ক করে দিয়েছে তুর্কি প্রশাসন। এরপরও সেখানে বিমান হামলা চালানো হলো। এতে মস্কো ও আঙ্কারার মধ্যে সর্বোচ্চ উত্তেজনার সৃষ্টি হতে পারে।
স্থানীয় কয়েকটি সূত্র জানিয়েছে, সিরিয়ার আলেপ্পো শহরের পশ্চিম দিকে ও ইদলিবের উত্তর-পশ্চিমাঞ্চলে কয়েক দফায় বিমান হামলা চালিয়েছে রাশিয়া। এতে এইচটিএসের ঘাঁটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে হামলায় কেউ হতাহত হয়েছে কি না তা জানা যায়নি।
প্রসঙ্গত, সিরিয়া ইস্যুতে মুখোমুখি অবস্থানে রয়েছে তুরস্ক ও রাশিয়া। একদিকে সিরিয়ার বিদ্রোহীদের সমর্থন দিয়ে আসছে তুরস্ক। অন্যদিকে সিরিয়ার সরকারিবাহিনীর সমর্থনে রয়েছে রাশিয়া। গত কয়েকদিন ধরে এই দুপক্ষের মধ্যে নিয়মিত সংঘর্ষের ঘটনা ঘটছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft