মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
কাশ্মীর ইস্যুতে তুরস্ককে কড়া বার্তা ভারতের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 15 February, 2020 at 8:01 PM
কাশ্মীর ইস্যুতে তুরস্ককে কড়া বার্তা ভারতেরকাশ্মীর ইস্যুতে ‘নাক গলাবেন না’ তুরস্ককে সতর্ক করে কড়া বার্তা দিয়েছে ভারত। ভারতীয় গণমাধ্যম ইয়ন টিভির এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।
তুরস্ক-পাকিস্তানের যৌথ বিবৃতিতে উল্লেখ জম্মু ও কাশ্মীর ইস্যুর জবাব দিয়ে ভারত বলেছে, ‘জম্মু ও কাশ্মীর প্রসঙ্গে সমস্ত বিবৃতিকে প্রত্যাখ্যান করা হচ্ছে, কেননা এটি ভারতের একটি অবিচ্ছেদ্য অঙ্গ এবং এটি পুরোপুরি অভ্যন্তরীণ বিষয়।’
বিবৃতিতে ‘নাক গলাবেন না’ বলে ইস্তাম্বুলকে এভাবেই কড়া বার্তা দিয়েছে দিল্লি।
এর আগেও কাশ্মীর প্রসঙ্গে ভারতীয় পদক্ষেপের সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট। এবার ভারত বলছে কাশ্মীর বিষয়ে নেওয়া সিদ্ধান্ত পুরোটাই অভ্যন্তরীণ, এ বিষয়ে অন্য কোনও দেশের হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রভীশ কুমার বলেন, পাকিস্তানের সংসদে তুরস্কের প্রেসিডেন্ট কাশ্মীর নিয়ে যা বলেছেন, আমরা তা পুরোপুরি নস্যাৎ করছি। পাকিস্তান থেকে যে সন্ত্রাসবাদের উৎপত্তি হচ্ছে যার প্রভাব পড়ছে ভারত সহ অন্যান্য দেশে, সেই ব্যাপারেও সতর্ক থাকার অনুরোধ করছি।
ঘটনার সূত্রপাত পাকিস্তানে। কাশ্মীর নিয়ে পাকিস্তান যা পদক্ষেপ করবে, তুরস্কের সমর্থন সবসময় পাবে বলে এরদোগান মন্তব্য করেন দেশটি সফরে যেয়ে।
‘আমাদের কাশ্মীরি ভাই-বোনরা কয়েক দশক ধরে অসুবিধার মধ্যে দিয়ে যাচ্ছেন এবং সাম্প্রতিক সময়ে একতরফা পদক্ষেপ গ্রহণের কারণে এই ভোগান্তি মারাত্মক আকার ধারণ করেছে’, একথাও বলেন তুরস্কের প্রেসিডেন্ট।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft